×

কামড়-বিতর্কে অবশেষে পদক্ষেপ পুলিশ, দেওয়া হল তদন্তের নির্দেশ

 
police

কলকাতা: চাকরির দাবিতে পথে নেমেছিল আন্দোলনকারীরা। ২০১৪ সালের চাকরি প্রার্থীদের জমায়েত ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় কলকাতার এক্সাইড মোড়। তাদের আন্দোলন তুলতে এলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি হয় চাকরিপ্রার্থীদের। মাথা ফেটে যায় এক আন্দোলনকারীর। অন্যদিকে, এক পুলিশকর্মী কামড়ে দিয়েছেন এক চাকরিপ্রার্থীকে, এমন অভিযোগ ওঠে। সেই ইস্যুতে অবশেষে পদক্ষেপ নিল পুলিশ। বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এই ঘটনায়।

আরও পড়ুন- 'বিজেপি কী এমন করল?' প্রশ্ন তুলে সিএএ নিয়ে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী

সূত্র মারফৎ জানা গিয়েছে, এই ঘটনার তদন্ত করবেন কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার সাউথ (২)। কী ভাবে গোটা ঘটনা ঘটল, তদন্ত করা হবে। যিনি মূল অভিযুক্ত সেই লেডি কনস্টেবলের সঙ্গেও কথা বলবেন পুলিশ আধিকারিক। আগামী কয়েকদিনের মধ্যেই দেবেন রিপোর্ট। তারপর পরবর্তী পদক্ষেপ। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তৃণমূল বিধায়ক অজিত মাইতি প্রশ্ন করেছেন, ‘‘পুলিশকে কামড়ালে কি পুলিশ রসগোল্লা খাওয়াবে?’’ যদিও অন্য কথা বলেছেন, ''তৃণমূল সাংসদ সৌগত রায়ের। তিনি বলেন, 'পুলিশ কনস্টেবলও বলছে তাঁকে কামড়ে দিয়েছে। তবে কারোরও কামড়ানো উচিত নয়।''

এদিকে আক্রান্ত মহিলা চাকরিপ্রার্থী অরুণিমা পাল পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের জেলা কোঅর্ডিনেটর অজিতের মন্তব্যের প্রেক্ষিতে পাল্টা কটাক্ষ করে বলেন, ‘‘এমন কথার জবাব দিতে রুচিতে বাধে।’’ তৃণমূল নেতার ওই মন্তব্যে নিন্দায় সরব বিজেপিও। প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, কোনও সভ্য সমাজে এটা হতে পারে? পুলিশ কামড়ে দিচ্ছে? পুলিশের কি আর কোনও কাজ নেই?

From around the web

Education

Headlines