×

'বিজেপি কী এমন করল?' প্রশ্ন তুলে সিএএ নিয়ে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী 

 
CM

কৃষ্ণনগর: সিএএ নিয়ে আবার নতুন করে জল্পনা তৈরি হয়েছে। গুজরাটে কেন্দ্রীয় সরকারের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করেই যত বিতর্ক। স্বাভাবিক তা ছড়িয়ে পড়েছে বঙ্গের রাজনৈতিক অন্দরমহলেও। প্রথম থেকেই সিএএ-র বিরোধিতা করে এসেছে তৃণমূল কংগ্রেস সরকার। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ শানিয়েছেন। এবার নদিয়া জেলা সফরে গিয়ে এই বিষয়তেই কেন্দ্রকে ফের নিশানা করলেন তিনি।

আরও পড়ুন- ২০১৭ টেটের মেধা তালিকা বিকৃত করেছে পর্ষদ! হাইকোর্টে রুজু মামলা, জরুরি ভিত্তিতে শুনানি

এদিন সভামঞ্চ থেকে বক্তব্য রাখতে গিয়েছে মমতা আগত সকলের উদ্দেশ্যে বলেন, ''অনেক সময় আগে আপনারা আমাদের দুটো লোকসভা সিট দিয়েছিলেন। কিন্তু এখন, দুটো নির্বাচনে পরপর মাত্র কৃষ্ণনগর সিট আমরা পেয়েছি, রানাঘাট পাইনি। বিধানসভাতেও রানাঘাটে মাত্র একটা আসন আমরা পেলাম। কারণটা কখনও খতিয়ে দেখেছেন কি?'' এই প্রশ্ন তোলার পরেই স্থানীয়দের তিনি প্রশ্ন করে বলেন, ''বিজেপি কী এমন করল যে মিথ্যে কথা বলে লোকসভার সিট নিল? বিধানসভার সিট নিল? কাজ কিছু করেছে? একটাও কাজ করেছে? নির্বাচন আসলেই তখন মনে পড়ে ক্যা, ক্যা, ক্যা, ক্যা।'' তাঁর স্পষ্ট কথা, এই রাজ্যে তিনি এইসব কিছুই করতে দেবেন না।

মমতার এই নিয়েই বিজেপিকে কটাক্ষ, সিএএ নিয়ে সকলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে তারা। আর নির্বাচন আসলেই মাথার মধ্যে এনআরসি ঢোকে, মতুয়াদের নিয়ে রাজনীতি করে, রাজবংশীদের নিয়ে, পাহাড়িদের নিয়ে বাংলা ভাগ করার চেষ্টা করে, কিন্তু তারা তা চায় না। মুখ্যমন্ত্রী স্পষ্ট জানতে চান, রানাঘাটের সাংসদ কারোর জন্য কিছু করেছে কিনা, বিধায়ক কিছু করেছেন কিনা। তাঁর প্রশ্ন, তাহলে ভোটটা তাঁদের দিলেন কেন?  

From around the web

Education

Headlines