×

আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, কুমারগঞ্জে ইটবৃষ্টি, ভাঙল কাঁচ 

 
বন্দে ভারত

কলকাতা:  বঙ্গে সফরের প্রথম দিনেই পরিষেবা নিয়ে গুচ্ছ অভিযোগ তুলেছিলেন যাত্রীরা৷ দ্বিতীয় দিনের সফরে বিপত্তির মুখে বন্দে ভারত এক্সপ্রেস। সোমবার মালদহে ঢোকার আগেই নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে বেশ কয়েকজন ইট-পাথর ছোঁড়ে। বিকেল পাঁচটা ১০ মিনিট নাগাদ কুমারগঞ্জ স্টেশনের কাছে বন্দে ভারতের সি-১৩ কোচে পাথর এসে পড়ে। এটি ছিল ট্রেনের শেষের দিক থেকে দ্বিতীয় কামরা৷  ইটের আঘাতে সি১৩ কোচের দরজার কাচ ভেঙে যায়। যার জেরে গাড়ির গতি কিছুটা মন্থর হয়ে যায়৷ তবে যাত্রায় কোনও অসুবিধা হয়নি বলেই রেল সূত্রে খবর।

আরও পড়ুন- নতুন বছরে শুরুতে বঙ্গের কোভিড হাল কী? জেনে নিন

রেল সূত্রে খবর, এই ঘটনার পর নির্ধারিত স্টপেজ মেনে মালদা টাউনে দাঁড়ায় হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস। কিন্তু, যাত্রী পরিষেবা শুরুর দ্বিতীয় দিনে কে বা কারা সেই ঘটনা ঘটাল, তা খুঁজে বের করার চেষ্টা করছে রেল। ইচ্ছাকৃতভাবে বন্দে ভারত এক্সপ্রেসের কামরা লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে৷ 

সোমবার হাওড়াগামী বন্দেভারতের উপর মালদহের কুমারগঞ্জ স্টেশন সংলগ্ন এলাকায় ইতবৃষ্টি হতেই রেল সুরক্ষা বাহিনীর (আরপিএফ) তরফে উর্ধ্বতন কর্তৃপক্ষর কাছে ঘটনাটি জানানো হয়৷ এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায়। উত্তর সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের অন্তর্গত কুমারগঞ্জ স্টেশন। এনএফ রেলের কাটিহার ডিভিশনের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) সব্যসাচী দে জানিয়েছেন, বন্দে ভারত এক্সপ্রেস  লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনা খুবই নিন্দনীয়। সংশ্লিষ্ট এলাকার থানায় অভিযোগ জানানো হয়েছে। তদন্ত শুরু করেছে রেল। 

From around the web

Education

Headlines