×

নতুন বছরে শুরুতে বঙ্গের কোভিড হাল কী? জেনে নিন

 
করোনা

কলকাতা: একটা বছর শেষ হয়ে নতুন বছর। কিন্তু একটা ভয় কিছুতেই পিছু ছাড়ছে না, তা হল করোনা। বাংলার সংক্রমণ এবং মৃত্যু আগের থেকে কমলেও তা নির্মূল হয়নি। আর এটাই ভয় বজায় রাখছে। আর চিনের কোভিড পরিস্থিতির অবনতি হওয়ার কারণে আরও আতঙ্ক বাড়ছে গোটা দেশে এবং রাজ্যেও। তাই সচেতন যে থাকতেই হবে তা বারবার বলে মনে করাতে হবে না।  

আরও পড়ুন- অর্পিতার ফ্ল্যাটে যেতেন সৌগত? দিলীপের দাবি নস্যাৎ করে চ্যালেঞ্জ সাংসদের

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২১ লক্ষ ১৮ হাজার ৬২৬ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ একজনেরও মৃত্যু হয়নি রাজ্যে। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৫৩২ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ৯৭ হাজার ০৩৯ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৬৯৬ টি নমুনা।

তবে করোনা আগের মতো মারাত্মক প্রভাব নিয়ে না এলেও দেখা যাচ্ছে, আগের করোনা থেকে সেরে ওঠার পরেও ১২ ধরনের রোগের উপসর্গ দেখা দিচ্ছে। যার জেরে হাসপাতালেও ছুটতে হচ্ছে বার বার। সময় মতো চিকিৎসা না করালে মৃত্যুও হতে পারে৷ ওমিক্রনের নয়া প্রজাতি নিয়ে এখন সব জায়গায় হা-হুতাশ শুরু হয়েছে কারণে তার জন্যই পরিস্থিতি খারাপ হচ্ছে। সেই পরিপ্রেক্ষিতে টিকাকরণ আগের থেকে বাড়ানোর প্রক্রিয়া নেওয়া হচ্ছে।

From around the web

Education

Headlines