×

ভাদু শেখ খুনে গ্রেফতার আরও ১, প্রায় ৮ মাস পর জালে 'মাস্টারমাইন্ড'

 
ভাদু

রামপুরহাট: তৃণমূল নেতা ভাদু শেখের হত্যা এবং তার পরবর্তী ঘটনা এখনও আতঙ্কিত করে বাংলার মানুষকে। তাঁর খুনের পর রামপুরহাটের বগটুই গ্রামে যে ঘটনা ঘটেছিল তার ৯০ দিনের মাথায় আদালতে চার্জশিট দিয়েছে সিবিআই। এই চার্জশিটে নাম রয়েছে ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত আনারুল সহ ১৮ জনের। আগে গ্রেফতারি হলেও এখন আরও এক মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে সিবিআই। তার নাম ফয়জল শেখ ওরফে পলাশ।

আরও পড়ুন- ডানলপের বহুতলে ‘বিস্ফোরণ’ থেকে বিধ্বংসী আগুন, ফ্ল্যাটে আটকে একাধিক মহিলা-শিশু

জানা গিয়েছে, তৃণমূল উপপ্রধানের খুনের ঘটনার পর থেকেই পলাতক ছিল সে। তবে তার খোঁজ বহুদিন থেকেই করছে তদন্তকারী অফিসাররা। শেষ মোবাইল টাওয়ারের লোকেশন খতিয়ে দেখে বগটুই গ্রাম থেকেই তাকে গ্রেফতার করা গিয়েছে। বুধবারই তাকে  রামপুরহাট আদালতে তোলা হবে বলে সূত্রের খবর। এও জানা গিয়েছে, আদালতে যে চার্জশিট জমা দিয়েছিল সিবিআই সেই চার্জশিটে নাম আছে এই পলাশের। সিবিআই এও জানতে পেরেছে, আগেও কয়েকবার ভাদু শেখকে খুনের চেষ্টা করেছিল সে। কিন্তু সফল হয়নি। যদিও গত ২১ মার্চ ভাদুর খুনের নেপথ্যে তার হাত ছিল।

প্রসঙ্গত, উক্ত দিনেই রামপুরহাটের বগটুই মোড়ে পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান ভাদু শেখের ওপর বোমা হামলা হয়। তিনি খুন হন। এরপর ওইদিন রাতে গ্রামের ভিতর একাধিক বাড়িতে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়। অনেকের মৃত্যু হয়েছিল তাতে। তবে সিবিআই দাবি করেছিল, বগটুই গ্রামে যে ঘটনা ঘটেছে তা থামানো যেত। থামাতে পারতেন অন্যতম অভিযুক্ত আনারুল হোসেন। কিন্তু তিনি তা করেননি। অগ্নিকাণ্ড রুখতে তিনি কোনও পদক্ষেপ নেননি, পুলিশও ডাকতে দেননি।

From around the web

Education

Headlines