×

প্রয়াত তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহা, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

 
সুব্রত সাহা

কলকাতা:  প্রয়াত তৃণমূল বিধায়ক সুব্রত সাহা৷  ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হল তাঁর। রাজ্যের উদ্যানপালন ও খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের প্রতিমন্ত্রী ছিলেন সুব্রত। এদিন সকালে হঠাৎ করেই বুকে ব্যথা শুরু হয় তাঁর৷ তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয় হলেও শেষরক্ষা আর হল না৷ বৃহস্পতিবার সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তৃণমূল বিধায়ক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। 

আরও পড়ুন- এক ধাক্কায় পারদ নামল ৬ ডিগ্রি! রাজ্যজুড়ে শীতের আমেজ, কত দিন থাকবে ঠান্ডা?

২০২১ এর সাগরদীঘি থেকে তৃণমূলের প্রতীকে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন সুব্রত সাহা। দীর্ঘ রাজনৈতিক জীবন তাঁর৷ সাগরদিঘি বিধানসভা থেকে তিনবার নির্বাচিত হন৷ দু’বার মন্ত্রী হন তিনি। কিছুদিনের জন্য মৎস্য দফতরের দায়িত্বও সামলেছিলেন। পরিবার সূত্রে খবর, দিন কয়েক আগে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে গল ব্লাডারের অপারেশন হয়েছিল তাঁর। বুধবারই কলকাতা থেকে বহরমপুরের বাড়িতে ফেরেন৷ রাতে অসুস্থ বোধ করলে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার সকালে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজ্যের প্রতিমন্ত্রী। চিকিৎসকরা তাঁর মৃত্যুর কারণ হিসাবে ব্রেন স্ট্রোকের কথা উল্লেখ করেছেন৷ তাঁর মৃত্যুতে শোকের ছায়া রাজ্য রাজনীতিতে। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


মুখ্যমন্ত্রীর তরফে শোকবার্তায় লেখা হয়েছে, ‘‘রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প ও উদ্যানপালন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সুব্রত সাহার প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে বহরমপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৬৯ বছর। মুর্শিদাবাদ জেলার সাগরদীঘির তিন বারের বিধায়ক সুব্রতবাবু পূর্ত দফতরের রাষ্ট্রমন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। সুদীর্ঘ রাজনৈতিক জীবনের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। সুব্রতবাবুর সঙ্গে আমার দীর্ঘদিনের ব্যক্তিগত সম্পর্ক ছিল। তাঁর রাজনৈতিক ও সামাজিক অবদান স্মরণীয় হয়ে থাকবে।সুব্রত সাহার প্রয়াণে রাজনৈতিক  জগতে এক শূন্যতার সৃষ্টি হল। আমি  সুব্রত সাহার পরিবার-পরিজন ও অনুরাগীদের  আন্তরিক সমবেদনা জানাচ্ছি।


 

From around the web

Education

Headlines