×

বিসিসিআই-সৌরভ ইস্যুতে হাইকোর্টে মামলাকারীকেই আর্থিক জরিমানা

 
হাইকোর্ট

কলকাতা: বিসিসিআই সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে দেওয়ার পর নতুন সভাপতি হয়ে কাজও শুরু করে দিয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার রজার বিনি। তবে এই নিয়ে চর্চা চলছিলই। তারই মাঝে কেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে পদ থেকে বাদ দেওয়া হল তা নিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। সেই সংক্রান্ত মামলাতেই আর্থিক জরিমানা করা হয়েছে মামলাকারী আইনজীবীকে।

আরও পড়ুন- সিজার লিস্ট গোপনের চেষ্টা করেছে সিবিআই! দিলীপের দলিল উদ্ধার প্রসঙ্গে কুণাল

বিসিসিআই এবং সৌরভ গঙ্গোপাধ্যায় ইস্যুতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। সেই মামলার প্রেক্ষিতেই তাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গিয়েছে। আদালতে মামলা দায়ের করে তাঁর বক্তব্য ছিল, বিসিসিআইয়ের সভাপতি এবং সচিব পদে নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের রায় রয়েছে। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাদ দেওয়ার ক্ষেত্রে সেই রায় ঠিক মতো মানা হয়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ যদি পুনর্বার বোর্ডে থাকতে পারেন, তবে সৌরভ নয় কেন? এই প্রশ্নই তোলেন তিনি।

তাৎপর্যপূর্ণভাবে কার্যত এই একই অভিযোগ করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও এই একই প্রশ্ন তুলেছিলেন যে, জয় শাহ থাকলে সৌরভ গঙ্গোপাধ্যায়কে রাখা গেল না কেন। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখেছিলেন তিনি। পাশাপাশি আইসিসিতে যাতে সৌরভকে পাঠানো যায় সেই বিষয়টিও ভেবে দেখার আর্জি জানিয়েছিলেন। যদিও শেষে সেসব কিছুই হয়নি।

From around the web

Education

Headlines