×

সিজার লিস্ট গোপনের চেষ্টা করেছে সিবিআই! দিলীপের দলিল উদ্ধার প্রসঙ্গে কুণাল

 
দিলীপ কুণাল

কলকাতা: নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন মিডলম্যান প্রসন্ন রায়। আর তার বাড়িতেই মিলেছে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের দলিল। এই নিয়ে আপাতত উত্তাল রাজ্য রাজনীতি। এই বিষয়ে সাংবাদিক সম্মেলন করে তৃণমূল কংগ্রেস সিবিআইকে নিশানা করেছে। দলীয় মুখপাত্র কুণাল ঘোষের দাবি, সিবিআই সিজার লিস্ট গোপন করার চেষ্টা করেছে। প্রসন্নের বাড়ি থেকে যা যা নথি উদ্ধার হয়েছে তার মধ্যে দিলীপ ঘোষের দলিল ছিল। কিন্তু প্রথমে সেই লিস্ট আদালতে জমা দেয়নি তারা। অভিযোগ কুণালের।

আরও পড়ুন- চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ অবস্থানে বসার অনুমতি হাইকোর্টের, আছে শর্ত

এদিন তৃণমূল মুখপাত্র বলেন, মিডলম্যান প্রসন্ন রায়ের বাড়ি থেকে নথি উদ্ধার করার পর প্রথমেই তা আদালতে জমা দেয়নি সিবিআই। লোকানোর চেষ্টা করেছে, গোপন করার চেষ্টা করেছে। সিজার লিস্ট জমা দেওয়া হয়নি। যখন আরও একজন অভিযুক্তের আইনজীবী সিজার লিস্ট নিয়ে আদালতে প্রশ্ন তুললেন তখন তড়িঘড়ি সেই লিস্ট জমা দিয়েছে সিবিআই। কী ভাবে নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেফতার হওয়া মিডলম্যান প্রসন্নের বাড়িতে দিলীপের ঘোষের দলিল উদ্ধার হল, সেই প্রশ্ন তুলে তাঁকে গ্রেফতার করার দাবি জানিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। এক্ষেত্রে কুণাল বলেন, সন্দেহ হলেই কাউকে কাউকে ডাকা হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। তাহলে দিলীপ ঘোষকে কেন গ্রেফতার করা হবে না? প্রশ্ন তোলেন তিনি।

উল্লেখ্য, এই মিডলম্যান প্রসন্ন রায় পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ বলে পরিচিত। দুজনেই এখন জেলে আছেন। তাই স্বাভাবিকভাবে প্রশ্ন উঠেছে প্রসন্ন রায়ের সঙ্গে দিলীপ ঘোষের সম্পর্ক কী? সিবিআই সূত্রে খবর, শৌভিক মজুমদার নামে এক ব্যক্তির সঙ্গে দিলীপ ঘোষের জমি সংক্রান্ত বিষয়ে চুক্তি হয়েছিল। এক সংবাদমাধ্যমে দিলীপ নিজে জানিয়েছেন, প্রসন্নকে তিনি চেনেন। বাড়িতে বিদ্যুতের কাজের জন্য দলিলের কপি তাঁকে দিয়েছিলেন তিনি।  

From around the web

Education

Headlines