×

বিজেপির গঙ্গা আরতিতে ‘না’ পুলিশের! ‘আমি যাবই’, ঘোষণা সুকান্তের

 
সুকান্ত

 কলকাতা: বিজেপির গঙ্গা অরতি কর্মসূচিতে অনুমতি দিল না কলকাতা পুলিশ। মঙ্গলবার বঙ্গ বিজেপির তরফে বাবুঘাটের কাছেই বাজে কদমতলায় গঙ্গা আরতির আয়োজন করা হয়েছে৷ কিন্তু, গঙ্গাসাগর আবহে শহরে ট্র্যাফিক দুর্ভোগের কথা উল্লেখ করে গেরুয়া শিবিরের কর্মসূচিতে ‘না’ করে দিয়েছে কলকাতা পুলিশ। তবে পুলিশ অনুমতি না দিলেও মঙ্গলবারের কর্মসূচি থেকে সরছে না বঙ্গ বিজেপি৷ সাফ জানিয়ে দিলেন বিজেপি’র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন- শেষের পথে শীত? পশ্চিমি ঝঞ্ঝায় দুর্বল উত্তুরে হাওয়া! কেমন কাটবে সংক্রান্ত?


কলকাতায় গঙ্গার মঙ্গল কামনা করে গঙ্গা পুজোর আয়োজন করেছে রাজ্য বিজেপি। গঙ্গা পুজো উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। কলকাতা পুলিশের কাছে এ বিষয়ে অনুমতি চাওয়া হলেও, সোমবার পর্যন্ত অনুমতি দেওয়া হয়নি। 


পুলিশের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, গঙ্গাসাগর মেলার আবহে বাবুঘাট এলাকায় পুণ্যার্থীদের একটা বড় অংশ ভিড় জমাতে শুরু করেছে। মঙ্গলবার তার ব্যাতিক্রম হবে না। এর মধ্যে যদি বিজেপির প্রস্তাবিত কর্মসূচি পালিত হয়, তাহলে শহরের রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হবে। পুণ্যার্থীদের ভিড় নিয়ন্ত্রণেও সমস্যায় পড়তে হবে পুলিশকে।


লালবাজারের তরফে আরও জানানো হয়েছে, কলকাতায় ৯ জানুয়ারি থেকে শুরু হয়েছে জি২০ সম্মেলন। চলবে ১১ জানুয়ারি পর্যন্ত৷ পুলিশের একটা বড় অংশ সেখানে নিরাপত্তার কাজে ব্যস্ত থাকবে। অমতাবস্থায় বিজেপির কর্মসূচিতে অনুমতি দেওয়া সম্ভব নয়। গঙ্গাসাগর মেলা শেষ হয়ে গেলে ফের এই কর্মসূচির জন্য অনুমতির আবেদন জানাতে বলেছে লালবাজার।

তবে সুকান্ত মজুমদার বলেন, ‘‘আমাদের গঙ্গা আরতি করার কথা ছিল, কিন্তু পুলিশ তাতে অনুমতি দেয়নি। পুলিশ উদ্দেশ্য প্রণোদিত ভাবে বাধা দিচ্ছে। ওদের উদ্দেশ্য, হিন্দুদের যে কোনও অনুষ্ঠানে বাধা দেওয়ার চেষ্টা। কিন্তু আমরা সেখানে যাবই। আমি গঙ্গা আরতি করব। পুলিশ তার মতো চেষ্টা করবে। কর্মসূচি নিজের মতো চলবে।’’

From around the web

Education

Headlines