×

নিয়োগ দুর্নীতি নিয়ে নোবেলজয়ীদের বক্তব্য জানতে চান বিচারপতি, বিকাশকে প্রশ্ন

 
অভিজিৎ

কলকাতা: রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে আলোচনার কোনও শেষ নেই। একাধিক গ্রেফতারি ইতিমধ্যেই হয়েছে, দিন দিন নানা নতুন তথ্য সামনে উঠে আসছে। এক কথায়, রাজ্য সরকারের জন্য অস্বস্তি আরও বাড়ছে। বিরোধী রাজনৈতিক দল থেকে শুরু করে সাধারণ মানুষের একাংশ তো এই নিয়ে সরব হয়েছেই, কিন্তু নোবেল জয়ীরা গোটা বিষয় নিয়ে কী ভাবছেন? এই প্রশ্নই তুলেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপপাধায়।

আরও পড়ুন: 'পাঠান' বিতর্কে নেতা-কর্মীদের কড়া দাওয়াই, মুখ খুললেন খোদ মোদী

বুধবার আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, নোবেলজয়ীরা স্কুলে নিয়োগ দুর্নীতি নিয়ে কী বলছেন? অমর্ত্য সেন রয়েছেন, যিনি প্রতীচি ট্রাস্ট গড়ে কাজ করছেন। অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় রয়েছেন। বিচারপতির কথায়, তাঁর জানার কৌতূহল যে স্কুলে নিয়োগে দুর্নীতিতে এই সব মহান স্বীকৃত শিক্ষাবিদ মানুষগুলির ভাবনা কী? ওনারা তো অনেক বিষয়ে কথা বলেন, তাই এটা নিয়েও কিছু বলেন কিনা, সেটা জানতে চাইছেন তিনি।

বিচারপতির এই প্রশ্নের প্রেক্ষিতে আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেন, তাঁর মনে হয় অমর্ত্য সেনের বলার বিষয়ে পুরো লেখাটা পড়লে বোঝা যাবে তিনি যে ভাবে দেখানো হচ্ছে সেই ভাবে বলেননি। তিনি পুরো লেখাটা পড়েছেন। তিনি আরও জানান, তাঁর মনে হয় প্রতীচি ট্রাস্টও কাজ করতে গিয়ে সমস্যাটা অনুভব করছে।

From around the web

Education

Headlines