×

পর্ষদ নিজেকে হাইকোর্ট মনে করছে? সভাপতির হাজিরার নির্দেশ প্রত্যাহার করেও 'ধমক'

 
অভিজিৎ

কলকাতা: মঙ্গলবার বিকেলের আগেই মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এক চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে গত ২৮ অক্টোবরের মধ্যে চাকরিতে নিয়োগ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। কিন্তু সেই সময়সীমা মানা হয়নি। সেই প্রেক্ষিতেই এই তলব ছিল। তবে পরে তা প্রত্যাহার করেন বিচারপতি। কিন্তু পর্ষদকে ধমক দিতে ছাড়লেন না তিনি।

আরও পড়ুন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

প্রিয়াঙ্কা সাউ মামলায় আদালতে হাজির হতে হল না মধ্যশিক্ষা পর্ষদ সভাপতিকে। তাঁর হাজিরার নির্দেশ প্রত্যাহার করেছে আদালত। আসলে সোমবারই প্রিয়াঙ্কা সাউ নিয়োগপত্র হাতে পেয়েছেন। কিন্তু কেন এত দেরি হল এই কাজ করতে, তাই জানতে চেয়েছিল আদালত। কিন্তু দেরি হলেও যেহেতু কাজ সম্পন্ন হয়েছে তাই পর্ষদ সভাপতির তলব প্রত্যাহার করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে অবিলম্বে প্রিয়াঙ্কার নিয়োগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতির বক্তব্য, প্রিয়াঙ্কাকে আগামীকাল অর্থাৎ বুধবার যোগদান করাতে হবে। বেতনের ব্যাপারেও পর্ষদকে সক্রিয় থাকার নির্দেশ।

কিন্তু এদিন পর্ষদকে ধমক দিতে ছাড়েননি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রশ্ন, পর্ষদ নিজেদের কি হাইকোর্ট ভাবে? পর্ষদের আধিকারিকরা নিজেদেরকে বস মনে করছেন? বিচারপতি এও বলেন, এমন কিছু আধিকারিক রয়েছেন যারা চাকরি প্রার্থীদের সঙ্গে তাচ্ছিল্য মনোভাব দেখাচ্ছেন। যদি সময়ে চাকরি না দিতে পারেন, তা হলে আদালতে এসে জানানো উচিত ছিল বলেই জানান বিচারপতি। 

From around the web

Education

Headlines