×

টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

 
গৌতম

কলকাতা: ২০১৪ টেট পরীক্ষার্থীদের যে তালিকা প্রকাশ করেছে পর্ষদ তা দেখে চক্ষুচড়কগাছ সকলের। তালিকায় নাম আছে দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তী থেকে শুরু করে শুভেন্দু অধিকারী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, অমিত শাহ এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ের! বিষয়টি জানাজানি হতেই তোলপাড় গোটা রাজ্যে। এই ইস্যুতে ইতিমধ্যেই আলাদাভাবে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা। কিন্তু পর্ষদ এই বিষয় কী জানাল? কী ব্যাখ্যা দিলেন পর্ষদ সভাপতি?

আরও পড়ুন: পশ্চিমবঙ্গের গর্বের জায়গাটা ফিরিয়ে আনতে হবে: বিচারপতি গঙ্গোপাধ্যায়

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। একদিকে তিনি মনে করছেন যে, চাকরিপ্রার্থীদের নাম রাজনীতিকদের সঙ্গে হুবহু মিলে যেতেও পারে, আবার অন্যদিকে তাঁর ধারণা কেউ হয়তো ওয়েবসাইট হ্যাক করে এই কাজ করতে পারে। অর্থাৎ কার্যত সাইবার হানার আশঙ্কা করছেন তিনি। তাই কোনও ক্ষেত্রেই তিনি নিশ্চিত হতে পারছেন না। তাই তিনি জানিয়েছেন, তালিকার বিষয় নিয়ে খতিয়ে দেখছেন তারা। উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, গত ১১ নভেম্বর তালিকা প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তারপর থেকেই এত বিতর্ক, অবাক করার মতো বিষয়।   

প্রসঙ্গত, যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে দেখা গিয়েছে, 'মমতা বন্দ্যোপাধ্যায়' পেয়েছেন ৯২। ১০০-তে ১০০ পেয়েছেন 'শুভেন্দু অধিকারী', ৯৯ নম্বর পেয়েছেন 'সুজন চক্রবর্তী', ৯৮ পেয়েছেন 'দিলীপ ঘোষ'। বিষয়টির গোড়ায় পৌঁছতে তদন্তের দাবি জানানো হবে বলে জানা যাচ্ছে। এঁরা সকলে রাজনৈতিক ব্যক্তিত্ব নাকি পুরো বিষয়টা কাকতালীয়, তাই জানার চেষ্টা করা হচ্ছে। সেই কারণেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দ্বারস্থ হতে চলেছেন আইনজীবীরা।

From around the web

Education

Headlines