×

সিবিআই তদন্তে উষ্মা প্রকাশ, 'সিট'-এ বদল আনলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 

 
অভিজিৎ

কলকাতা: সিবিআইয়ের তদন্ত নিয়ে ফের উষ্মা প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সরাসরি বদল করে দিলেন 'সিট'-এর দায়িত্বে থাকা দুই অধিকারিককে। বিচারপতির বক্তব্য, সিবিআই তদন্ত মন্থর গতিতে চলছে। কেন এভাবে তদন্ত চলছে তা স্পষ্ট নয়।

আরও পড়ুন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

বুধবার বিচারপতি সিবিআই তদন্ত নিয়ে বলেন, গত ৬ মাস কেটে গিয়েছে, কিন্তু নিয়োগ কাণ্ডে মাত্র ১৬ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি অবাক হচ্ছেন এই ভেবে যে, যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন, তাদের কবে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। এই প্রেক্ষিতেই সিবিআইকে তাঁর নির্দেশ ছিল, ৪ জন এমন আধিকারিকের নাম দিতে হবে যাদের 'সিট'-এ নিয়োগ করা যায়। তার পরিপ্রেক্ষিতেই সিট থেকে বাদ গিয়েছে দুই আধিকারিকের। এরা কোনও ভাবেই এই সংক্রান্ত তদন্ত করতে পারবেন না। নতুন করে 'সিট'-এ নিয়োগ করা হয়েছে, অংশুমান সাহা (ডেপুটি এসপি), বিশ্বনাথ চক্রবর্তী (ইন্সপেক্টর), প্রদীপ ত্রিপাঠি (ইন্সপেক্টর), ওয়াসিম আকরাম খান (ইন্সপেক্টর)।

এদিকে, সিবিআই ডিআইজি অখিলেশ সিং-কে 'সিট'-এর প্রধান করা হয়েছে। আদালতের তরফ থেকে জানান হয়েছে, নিয়োগ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি এই তদন্ত থেকে সরে যেতে পারবে না। এছাড়াও অন্য কোনও মামলায় তাঁকে যুক্ত করতে পারবে না সিবিআই এবং তাঁকে আদালতের অনুমতি ছাড়া বদলিও করতে পারা যাবে না। কিছুদিন আগেই বিচারপতি 'সিট'-এর আধিকারিকদের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। তখনই ইঙ্গিত দিয়েছিলেন যে তাতে বদল আনতে পারেন তিনি। 

From around the web

Education

Headlines