×

নিয়োগ দুর্নীতি মামলায় ঠিক মতো কাজ করছে না সিট, CBI-এর বিরুদ্ধে সরব বিচারপতি গঙ্গোপাধ্যায়

 
অভিজিৎ

 কলকাতা: আদালতের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কিন্তু, সিবিআইয়ের গঠন করা বিশেষ তদন্ত দল (সিট) নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির পর্যবেক্ষণ, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গঠিত সিটের কয়েক জন সদস্য ঠিক মতো তদন্তের কাজ করছেন না। ঠিক মতো কাজ না করলে ওই সদস্যদের পরিবর্তন করা উচিত। সোমবার দুপুর আড়াইটের সময় এই বিষয়ে শুনানি হওয়ার কথা।

আরও পড়ুন- এ রাজ্য প্রথম লায়ন সাফারি, সিংহের টানে উত্তরবঙ্গে বাড়বে পর্যটকদের টান


গত ১৭ জুন এসএসসি নিয়োগ দুর্নীতির প্রতিটি মামলার তদন্ত ভার সিবিআই-কে দেওয়া হয়েছিল। সিট গঠন করে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই মামলায় তাঁর পর্যবেক্ষণ ছিল, নিয়োগ দুর্নীতির শিকড় বহু দূর পর্যন্ত বিস্তৃত থাকতে পারে। ‘সিট’ গঠন করার পাশাপাশি ‘সিট’ হাই কোর্টের নজরদারিতে তদন্ত করবে এবং কোর্টের অনুমতি ভিন্ন সিট-এর সদস্যদের বদলি করা যাবে না বলেও নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 


আদালতের এই নির্দেশ মেনেই ছয় সদস্যের সিট গঠন করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। কিন্তু, সিট-এর কাজে নাখুশ আদালত৷ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, সিবিআইয়ের গঠিত স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম-এর সদস্যরা ঠিক মতো কাজ করছেন না। সেই প্রেক্ষিতেই সিবিআইয়ের আইনজীবীকে বিচারপতি গঙ্গোপাধ্যায়ে বলেন,  প্রয়োজনে সিটের সদস্য বদলও করা যেতে পারে৷ 

From around the web

Education

Headlines