×

তৃণমূল ছাত্রনেতার বিরুদ্ধে ধর্ষণ মামলায় বিস্ফোরক বিচারপতি, সরাসরি নিশানা পুলিশকে

 
রাজাশেখর মান্থা

কলকাতা: পূর্ব মেদিনীপুরের তৃণমূল ছাত্র পরিষদের এক ছাত্রনেতার বিরুদ্ধে ধর্ষণ, ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার কথা বলে ব্ল্যাকমেলের অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই সেই মামলায় অভিযুক্তকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু তদন্তের গতিপ্রকৃতি নিয়ে একদমই খুশি নন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। এই ক্ষেত্রে তিনি সরাসরি নিশানা করেছেন পুলিশকে। তাঁর বক্তব্য, সতর্ক না হলে ফল ভুগতে হবে।   

আরও পড়ুন- ২ লক্ষ ২৯ হাজার কোটি নয়ছয়ের অভিযোগ রাজ্যের বিরুদ্ধে, মামলায় যুক্ত হবে CAG

মূলত এই মামলায় তদন্তকারী অফিসারের ভূমিকায় বিরক্ত বিচারপতি। তিনি এদিন বলেন, তাঁর বলতে কোনও দ্বিধা নেই যে পুলিশ অভিযুক্ত সম্পর্কে দুর্বলতা দেখাচ্ছে। এমনকি অভিযুক্ত কোথায় আছে তাও পুলিশ জানে, কিন্তু ইচ্ছে করে ধরছে না! বিচারপতির হুঁশিয়ারি, পুলিশের গা ছাড়া মনোভাব আদালতের নজর এড়াচ্ছে না। এদিকে অভিযুক্তের আইনজীবীকেও কার্যত 'ধমক' দিয়েছেন বিচারপতি মান্থা। আইনজীবীকে তাঁর প্রশ্ন, ভিডিও ক্লিপ কোথায়? আপনার পলাতক মক্কেলকে হাইকোর্ট অর্ডার দিয়েছে গ্রেফতারের। তারপরেও আগাম জামিনের আবেদন কী করে করেন? অন্যদিকে ওই ছাত্রনেতা, তাঁর বাবা ও মায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। পকসো সহ আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

এদিকে তাঁদের বিরুদ্ধে আরও বড় অভিযোগ উঠছে। মামলা তুলে নিতে চাপ দেওয়া হচ্ছে বলে দাবি। এছাড়া ফোনে হুমকি দেওয়া হচ্ছে, বাড়িতেও লোক পাঠিয়ে হুমকি দেওয়া হচ্ছে বলে দাবি করেছেন নির্যাতিতার বাবা। মঙ্গলবার ফের শুনানি এই মামলার। তদন্ত হস্তান্তরের ইঙ্গিত দেওয়া হয়েছে।

From around the web

Education

Headlines