×

ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যুরহস্য সমাধানে একাধিক নির্দেশ হাইকোর্টের, পুলিশ সুপারের রিপোর্ট তলব

 
হাইকোর্ট

কলকাতা: আইআইটি খড়গপুরের ইঞ্জিনিয়ারিং ছাত্র ফাইজান আহমেদের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এবার পুলিশ সুপারের রিপোর্ট তলব করা হল। পাশাপাশি হায়দ্রাবাদ এসএফএল ভিসেরা রিপোর্ট তলব করার পাশাপাশি সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে এই ঘটনায় তদন্তকারী আধিকারিককে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজা শেখর মান্থা।

আরও পড়ুন- মোবাইলের নেশায় মত্ত গজরাজ, ঘণ্টার পর ঘণ্টা তাকিয়ে মাহুতের ফোনে, ভাইরাল ভিডিয়ো

গত ১৪ অক্টোবর আইআইটি খড়গপুরের লালা লাজপত রায় হলের একটি ঘর থেকে ফাইজান আহমেদের পচাগলা দেহ উদ্ধার হয়। ঘটনায় ছেলেকে খুনের অভিযোগ করেছিলেন ফাইজানের বাবা মা। ইতিমধ্যে যে ২০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাদের অর্ধেকের বেশি আইআইটি খড়গপুরের ছাত্র। তারা লালা লাজপত রায় হলের আবাসিক। এছাড়াও, হোস্টেলের কর্মী এবং নিরাপত্তারক্ষীদেরও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। যদিও চূড়ান্তভাবে এই ঘটনায় গভীরে এখনও পৌছনো যায়নি। সেই প্রেক্ষিতেই কলকাতা হাইকোর্ট গুরুত্বপূর্ণ কতকগুলি নির্দেশ দিল।

জানা গিয়েছে, সুপ্রিম কোর্টের গাইডলাইন অনুযায়ী র‍্যাগিংয়ের বিষয় নিয়ে যা উল্লেখ রয়েছে, যথাযথ তার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে কিনা সেটাও খতিয়ে দেখতে বলেছে আদালত। তার জন্যও রিপোর্ট দিতে হবে পুলিশ সুপারকে, নির্দেশ এমনই। এই মামলার পরবর্তী শুনানি আগামী বৃহস্পতিবার।

From around the web

Education

Headlines