×

হাসিনের বিরুদ্ধে অশ্লীল, কুরুচিকর পোস্ট! লালবাজারকে কড়া নির্দেশ হাইকোর্টের

 
hasin

কলকাতা: ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহানের বিরুদ্ধে অশ্লীল পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে। অবিলম্বে সমস্ত পোস্ট মুছে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে। এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। লালবাজার সাইবার ক্রাইম বিভাগকে এই নির্দেশ দিয়েছেন তিনি। জানা গিয়েছে, হাসিনের বিরুদ্ধে কুরুচিকর, অশ্লীল পোস্ট করা হয়েছে, এমনকি তাকে হুমকি পর্যন্ত দেওয়া হয়। এই সব পোস্ট যাতে মুছে ফেলা হয় এমনই নির্দেশ মিলেছে। পাশাপাশি যে বা যারা এই ধরনের অশ্লীল এবং হুমকির পোস্ট সোশ্যাল মিডিয়াতে করেছেন তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ হাইকোর্টের।

আরও পড়ুন- অ্যারেস্ট মেমো’তে সই-ই করেননি অনুব্রত! ওয়ারেন্ট আনতে দিল্লি রওনা দিলেন ED-র অফিসাররা

মহম্মদ শামি এবং হাসিন জাহানের সম্পর্কের অবনতি নিয়ে সকলেই ওয়াকিবহাল। দুজনের বিবাদ একেবারে জনসমক্ষে চলে আসে। হাসিনের স্বামী যেহেতু ভারতীয় দলের ক্রিকেটার ফলে তাঁর অনুগামীরা সোশ্যাল মিডিয়াতে হাসিনের বিরুদ্ধে গর্জে ওঠেন। হুমকি এবং অশ্লীল মন্তব্য করা হয়েছে তাঁর বিরুদ্ধে বলে অভিযোগ উঠেছে। শুধু এইটুকু নয়, হাসিনের  নাবালিকা কন্যাকেও কটাক্ষ করা হয়েছে বলে দাবি তোলা হয়েছে। এরপরই হাসিন লালবাজার সাইবার ক্রাইম বিভাগের দারস্ত হন। তবে পুলিশ কোনও আশানুরূপ পদক্ষেপ না নেওয়ায় অবশেষে কলকাতা হাইকোর্টে যান তিনি।

বৃহস্পতিবার মামলার শুনানিতে হাসিন জাহানের পক্ষে আইনজীবী বলেন যে, হাসিন জাহান একজন উদীয়মান অভিনেত্রী এবং তার বিরুদ্ধে এই ধরনের সোশ্যাল মিডিয়াতে পোস্ট সাইবার আইন ও ইনফরমেশন অফ টেকনোলজি আইনের ৬৬ এবং ৬৬ এ  ধারায় অপরাধযোগ্য এবং মানহানির শামিল। পুলিশের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত ছিল যা তারা করেনি বলে আইনজীবীর অভিযোগ। এই প্রেক্ষিতেই, বিচারপতি লালবাজার সাইবার ক্রাইম বিভাগকে উপরিউক্ত কড়া নির্দেশ দিয়েছেন।

From around the web

Education

Headlines