×

শুভেন্দু ঘনিষ্ঠের গ্রেফতারি নিয়ে সন্দেহ প্রকাশ, সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

 
হাইকোর্ট

কলকাতা: দুর্নীতির মামলায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রামচন্দ্র পাণ্ডার গ্রেফতারির ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তাঁর বিরুদ্ধে যে এফআইআর হয়েছে তা কে বা কারা করেছে এবং কী ভাবে হয়েছে সেটাই খতিয়ে দেখবে সিবিআই। আসলে এই মামলার মূল অভিযোগকারী কাকলি পাণ্ডা এদিন আদালতে দাবি করেন, কেউ অভিযোগ লিখে তাঁকে জোর করে তুলে নিয়ে গিয়ে তাতে সই করতে বাধ্য করেছে। এরপরেই এই ঘটনায় তাঁকে নিঃশর্তে জামিন দেয় কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন- বেড়েছে জীবনের ঝুঁকি! কেন্দ্রের নির্দেশে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা বাংলার রাজ্যপালকে

শুভেন্দু ও সৌমেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হওয়ায় তাঁর বিরুদ্ধে মিথ্যে মামলা দায়ের করা হয়েছে। এই অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রামচন্দ্র পাণ্ডা। মূল অভিযোগ ছিল, কাকলি পাণ্ডার অভিযোগের ভিত্তিতে গত ২৮ ডিসেম্বর একটি মিথ্যে মামলা দায়ের হয়। শাসক দল ভয় দেখিয়ে কাকলি পাণ্ডাকে দিয়ে ওই অভিযোগ দায়ের করেছে। এই অভিযোগে এবার সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। অন্যদিকে, এদিন থেকে রামচন্দ্র ও কাকলিকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ২৪ ঘণ্টা দেওয়ার নির্দেশ দেয় আদালত।

একই সঙ্গে, হাইকোর্টের বিচারপতি রাজা শেখর মান্থার নির্দেশ, কারা প্রভাবিত করে কাকলিকে দিয়ে ওই অভিযোগ করিয়েছে তার তদন্ত করবে সিবিআই। ওই অভিযোগের কপি সিবিআইকে দিতে হবে। তার ভিত্তিতে এফআইআর করে তদন্ত শুরু করবে সিবিআই।

From around the web

Education

Headlines