×

হেফাজতে নেওয়া যেতে পারে! কাদের প্রসঙ্গে এমন নির্দেশ পেল সিবিআই

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় ফের সিবিআইকে নিয়ে উষ্মা প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন আদালতে সিবিআইয়ের কোনও আধিকারিক উপস্থিত না থাকায় প্রশ্ন তোলেন বিচারপতি। বলেন, ব্যক্তিগতভাবে সিবিআইয়ের অধিকারীকদের সঙ্গে কথা বলার প্রয়োজন ছিল।

আরও পড়ুন- বাজারে আসতে চলেছে ডেঙ্গির টিকা! কবে পাচ্ছে অনুমোদন

মানিক ভট্টাচার্যের মামলার প্রেক্ষিতে আদালত জানিয়েছে, প্রভাবশালী ব্যক্তি যাঁরা নিয়োগ দুর্নীতির মামলায় জেরার মুখে আছেন অথবা সিবিআই র‍্যাডারে রয়েছেন, তাঁদের প্রয়োজনে হেফাজতে নেওয়া যেতে পারে। আর যে ছ'জন গ্রেফতার হয়েছেন তাঁদের জিজ্ঞাসাবাদ করার পর কারোর নাম উঠে এসেছে কিনা তাও জানতে চায় আদালত। এছাড়া যাঁরা তদন্তে সহযোগিতা করেছেন না, তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারে সিবিআই, এমনও নির্দেশ দেওয়া হয়েছে।

এই প্রেক্ষিতেই সিবিআইয়ের কাছে প্রাথমিক রিপোর্ট তলব করেছে কলকাতা হাইকোর্ট। তদন্তের গতিপ্রকৃতি নিয়ে রিপোর্ট জমা দিতে হবে। পাশাপাশি তদন্তের অগ্রগতি সম্পর্কে রিপোর্টে জমা দিতে হবে। নিয়োগ দুর্নীতির মামলায় জিজ্ঞাসাবাদ করে কী কী তথ্য পাওয়া গেছে এবং তাঁদের বিরুদ্ধে কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে সেটাও জানাতে হবে সিবিআইকে।

From around the web

Education

Headlines