×

লালনের ময়নাতদন্তের রিপোর্টে খুশি নয় হাইকোর্ট, বড় দায়িত্ব দুই হাসপাতালকে

 
লালন শেখে

কলকাতা: লালন শেখের মৃত্যুর ঘটনায় প্রাথমিক রিপোর্ট খুশি নন বিচারপতি জয় সেনগুপ্ত। দিল্লি এইমস এবং এসএসকেএম-এ পাঠাতে হবে প্রথম ময়নাতদন্তের রিপোর্ট, এমন নির্দেশ দিয়েছেন তিনি। সংশ্লিষ্ট চিকিৎসকেরা সেই রিপোর্ট দেখে তাঁদের মত জানাবেন আদালতকে। ওদিকে আদালত জানিয়েছে, সিবিআই অফিসারদের জিজ্ঞাসাবাদ করা যাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। তবে সিবিআইয়ের আধিকারিকদের জিজ্ঞাসাবাদের ২৪ ঘণ্টা আগে রাজ্য পুলিশকে জানাতে হবে।

আরও পড়ুন- শেষের পথে শীত? পশ্চিমি ঝঞ্ঝায় দুর্বল উত্তুরে হাওয়া! কেমন কাটবে সংক্রান্ত?

বুধবার এই মামলায় হলফনামা জমা দিয়েছেন লালন শেখের স্ত্রীর। সেই হলফনামার ভিত্তিতেই আবার হলফনামা দেবে সিবিআই। তার আবার পাল্টা হলফনামা দেবে রাজ্য। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৭ জানুয়ারি। আদালতের আগের নির্দেশ ছিল, রাজ্যের জমা দেওয়া কেস ডাইনির ভিত্তিতে সিবিআইয়ের কী বক্তব্য তা হলফনামা দিয়ে জানাবে তারা। রাজ্যের তরফে জানান হয়, অভিযোগকারীর গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে। ওদিকে হিংসার অনেক প্রমাণও পাওয়া গিয়েছে। তবে লালন শেখের গলায় ও কিছু জায়গায় শুধু আঘাত আছে বলে হিংসা হয়েছে এমন কেন বলা হচ্ছে এই প্রশ্নের উত্তর জানতে চাওয়ায় রাজ্যের আইনজীবী জানান, প্রমাণ মিলেছে এবং তার ভিত্তিতে তদন্ত হচ্ছে।

অন্যদিকে সিবিআইয়ের আইনজীবী অবশ্য দাবি করেছেন, খুব অল্প সময়ের মধ্যে আত্মহত্যা করেছিল লালন। ঘটনা চোখে পড়তেই পুলিশকে খবর দেওয়া হয় ও তৎক্ষণাৎ বিভাগীয় তদন্ত শুরু হয়। নিয়ম মেনে পুলিশকেও সাহায্য করা হয় বলে দাবি। কিন্তু রাজ্য এই বিষয় মানতে নারাজ।

From around the web

Education

Headlines