×

পুলিশের ভূমিকায় সন্তুষ্ট নয়, শুভেন্দু 'ঘনিষ্ঠ' শ্যামল আদক মামলায় রাজ্যকে ভর্ৎসনা

 
হাইকোর্ট

কলকাতা: বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর 'ঘনিষ্ঠ' শ্যামল আদকের ওপর পুলিশি অত্যাচারের মামলায় রাজ্য সরকারকে তীব্র ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট। রাজ্যের ওপর ক্ষুব্ধ বিচারপতি রাজা শেখর মান্থা। তিনি পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন। যদিও রাজ্যের তরফ শ্যামল আদককে নিয়ে পাল্টা দাবি করা হয়েছে যে তিনি সহযোগিতা করছেন না। এই বিষয়ে রাজ্যের কাছ থেকে রিপোর্ট তলব করা হয়েছে।

আরও পড়ুন- পর্ষদ নিজেকে হাইকোর্ট মনে করছে? সভাপতির হাজিরার নির্দেশ প্রত্যাহার করেও 'ধমক'

এদিন বিচারপতি রাজ্যের কাছে জানতে চান, শ্যামল আদককে ডেকে জিজ্ঞাসাবাদ করা যেত, তিনি সাহায্য করবেন বলেছিলেন। তাহলে তাঁকে গ্রেফতার করার প্রয়োজন পড়ল কেন? এই প্রেক্ষিতেই তিনি পুলিশের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেন। বিচারপতির কথায়, পুলিশ অযথা হয়রানি করার জন্যই তাঁকে ডাকছে এটা প্রমাণিত। যদিও রাজ্যের পাল্টা বক্তব্য, শ্যামল আদক তাদের সাহায্য করছেন না। তিনি সব প্রশ্নের উত্তর দেন না। আগামী সোমবার ফের এই মামলার শুনানি।

 

আগের এক শুনানিতেও পুলিশের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছিল কলকাতা হাইকোর্ট। কী এমন হল যেখানে এত দ্রুত সম্পত্তি বাজেয়াপ্ত, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে হল? এমন প্রশ্নও তোলা হয়েছিল। রাজ্যের উদ্দেশ্যে আদালতের বক্তব্য ছিল, দুর্নীতির কোনও অভিযোগে দেশের কোনও আদালত তদন্তে বাধা দেবে না। কিন্তু তদন্ত সংস্থা যদি ত্রুটি করে সেটা নিয়ে প্রশ্ন উঠবে। বিচারপতি জানান, তিনি পুলিশের ভূমিকায় সন্তুষ্ট নন। এমন কিছু উদাহরণ দেখাতে হবে যেখানে তিনি তদন্তে সহযোগিতা করছেন না বা তিনি তথ্য প্রমাণ নষ্ট করছেন।

From around the web

Education

Headlines