×

এখন গ্রহণযোগ্যতা নেই, স্কুল-অভিভাবকদের ফি সংক্রান্ত মামলা নিষ্পত্তি করল হাইকোর্ট

 
হাইকোর্ট

কলকাতা: করোনা অতিমারির মধ্যে বহু অভিভাবক স্কুলের ফি না দেওয়ার কারণে তাদের সন্তানদের স্কুলের পঠন-পাঠনে অংশগ্রহণ করতে দেয়নি স্কুল কর্তৃপক্ষ। এমন অভিযোগ উঠেছিল। স্কুল কর্তৃপক্ষের এই রকম সিদ্ধান্তর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে একাধিক মামলা দায়ের করেছিলেন বিভিন্ন বেসরকারি স্কুলগুলির পড়ুয়াদের অভিভাবকরা। শুক্রবার সেই সমস্ত মামলা নিষ্পত্তি হয়ে গেল।

আরও পড়ুন: জামিন পাওয়ার আশা পূর্ণ হল না আজও, জেলেই অনুব্রত

এদিন হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ এইসব মামলার নিষ্পত্তি করে বলে, অতিমারি অনেকটাই কেটে গিয়েছে। স্কুলগুলির পঠন-পাঠন এখন স্বাভাবিক হয়ে গিয়েছে। তাই আদালত মনে করছে, এই মুহূর্তে এই মামলার আর কোনও গ্রহণযোগ্যতা নেই। এছাড়াও বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, আগামী ২৬ নভেম্বর সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি রয়েছে। তাই কলকাতা হাইকোর্ট এই মামলা নিষ্পত্তি করছে।

তবে আজকের মামলার শুনানিতে আদালত এই ব্যাপারে স্পষ্ট জানিয়েছে যে, বেসরকারি স্কুলগুলিতে এখনও যে সমস্ত স্কুলের ফি সংক্রান্ত সমস্যা রয়েছে, স্কুল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অভিভাবকদের তা দ্রুত মিটিয়ে নিতে হবে। পাশাপাশি অভিভাবকদের সঙ্গে স্কুল কর্তৃপক্ষের এই ধরনের যে যে সমস্যা রয়েছে, সেটাও নিয়ম মেনে মিটিয়ে ফেলতে হবে।

From around the web

Education

Headlines