×

জামিন পাওয়ার আশা পূর্ণ হল না আজও, জেলেই অনুব্রত

 
অনুব্রত

আসানসোল: মিলল না জামিন। সব আর্জি আবার খারিজ হল গরু পাচার কাণ্ডে জেল বন্দি তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের। শুক্রবারও বীরভূমের জেলা সভাপতির জামিনের আবেদনের মান্যতা দিল না আদালত। তাঁকে আরও ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৫ নভেম্বর। সূত্রের খবর, সিবিআই এদিন আদালতে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের অনুব্রতকে নিয়ে করা মন্তব্যকে হাতিয়ার করেছিল। তার জেরেই আরও জামিনের আবেদন খারিজ হল কিনা, জল্পনা বিশেষজ্ঞ মহলে।

আরও পড়ুন- বঞ্চিত চাকরিপ্রার্থীদের নিয়ে ঐক্যবদ্ধ মিছিল ঐক্য মঞ্চের, জমা দেওয়া হল ডেপুটেশন

কিছুদিন আগে রামপুরহাটে হাসন বিধানসভার বিষ্ণুপুরে সভা করতে গিয়েছিলেন ফিরহাদ৷ সেই সভা থেকেই বিজেপিকে একহাত নিতে গিয়ে তিনি মন্তব্য করেছিলেন, বীরভূমের বাঘকে তারা কিছু দিনের জন্য খাঁচায় ভরেছে ঠিকই। কিন্তু, সারা জীবন আটকে রাখতে পারবে না। গেরুয়া শিবিরকে তাঁর কটাক্ষ ছিল, বনের বাঘ এক দিক থেকে অন্য দিকে চলে গেলে শেয়ালরা মাঝেমাঝে লাফালাফি করে। আবার যেই বাঘ যখন ফিরে আসে তখন শেয়ালগুলি লেজ নাড়িয়ে পালিয়ে যায়। সূত্রের খবর, এই বিষয়টিকেই আদালতে জোর দিয়েছে সিবিআই।

তদন্তকারী সংস্থার আইনজীবীর বক্তব্য, অনুব্রত একজন প্রভাবশালী ব্যক্তি। তিনি অভিযোগের সুরে বলেছেন, তাঁকে মুক্তি দেওয়া হলে তিনি সাক্ষীদের হুমকি দিতে পারেন, তদন্তে প্রভাব বিস্তার করতে পারেন। তথ্য প্রমাণ নষ্ট করারও অভিযোগ করেন আইনজীবী এরপরেই ফিরহাদ হাকিমের ওই 'বাঘ' মন্তব্যের সম্পর্কে আদালতকে অবগত করেন বলে জানা গিয়েছে।

From around the web

Education

Headlines