×

বঞ্চিত চাকরিপ্রার্থীদের নিয়ে ঐক্যবদ্ধ মিছিল ঐক্য মঞ্চের, জমা দেওয়া হল ডেপুটেশন

 
ঐক্য মঞ্চ

কলকাতা: নিয়োগের দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন রাজ্যের যোগ্য অথচ বঞ্চিত চাকরি প্রার্থীরা৷ সেই সব বঞ্চিত প্রার্থীদের নিয়েই আজ, শনিবার বিশাল বিক্ষোভ মিছিল করল শিক্ষক-শিক্ষাকর্মী শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ৷ এই মিছিলে যোগ দিয়েছিলেন বিভিন্ন স্তরের বঞ্চিত চাকরিপ্রার্থী, শিক্ষক, শিক্ষানুরাগী ব্যক্তিরা। এক ঐক্যবদ্ধ আন্দোলন দেখল কলকাতা। তাঁদের দাবি, সমস্ত বঞ্চিত চাকরিপ্রার্থীদের দ্রুত নিয়োগ দিতে হবে৷ সেই সঙ্গে নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে আন্দোলনকারীদের ওপর থেকে নিঃশর্তে সমস্ত মামলা প্রত্যাহার করতে হবে।

আরও পড়ুন- রেলের HR সেজে চাকরির প্রতিশ্রুতি, লক্ষ লক্ষ টাকার প্রতারণা! পুলিশের জালে মহিলা

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ডেপুটেশন জমা দেওয়ার কথাও ছিল আন্দোলনকারীদের৷ কিন্তু, শনিবার ছুটির দিন হওয়ায় তিনি দেখা করতে পারবেন না বলে জানানো হয়। যদিও ঐক্য মঞ্চের দাবি, মুখ্যমন্ত্রীর কোনও ছুটির দিন হয় না। আগামী দিনে তাঁরা রাজ্যের সমস্ত মানুষকে এই আন্দোলনের সঙ্গে যুক্ত করবেন৷ রাজ্য সরকারকে তাঁদের দাবি মানতে বাধ্য করা হবে। 


শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের তরফে বলা হয়, ‘‘আজ চাকরি প্রার্থীদের চারটি মঞ্চের সঙ্গে মিলিতভাবে আমরা ডিসি সেন্ট্রাল রূপেশ কুমারের কাছে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে ডেপুটেশন কপি জমা দিয়েছি। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন আমাদের সমস্ত বক্তব্য মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেবেন। অবিলম্বে মুখ্যমন্ত্রী আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় না বসলে এবং নিয়োগের দাবি বাস্তবায়িত না হলে আরও বৃহত্তর ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে৷’’ 

জানা গিয়েছে, এদিন মিছিলের শুরুতে ব্যারিকেড দিয়ে তাঁদের আটকানোর চেষ্টা করে পুলিশ৷ কিন্তু, মঞ্চের তরফে পুলিশ আধিকারিকদের বলা হয়, মিছিল করতে দেওয়া না হলে পরিস্থিতি আরও উত্তাল হবে। এর দায় আপনাদের উপরেই বর্তাবে। শেষ পর্যন্ত চাপে পড়ে মিছিল করতে দিতে বাধ্য হয় পুলিশ প্রশাসন।


 

From around the web

Education

Headlines