×

আদালতের দেওয়া সময়সীমা লঙ্ঘন, পর্ষদ সভাপতিকে তলব হাইকোর্টের

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে সশরীরে হাজিরার নির্দেশ। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এমন নির্দেশ দিয়েছেন তাঁকে। মঙ্গলবার বিকেলের মধ্যেই তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এক চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে গত ২৮ অক্টোবরের মধ্যে চাকরিতে নিয়োগ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। কিন্তু সেই সময়সীমা মানা হয়নি। বরং সোমবার প্রিয়াঙ্কা নিয়োগপত্র হাতে পেয়েছেন। কেন এত দেরি হল এই কাজ করতে, তাই জানতে চেয়েছে আদালত।

আরও পড়ুন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

গত জুন মাসে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। ওই পদে আসেন রামানুজ গঙ্গোপাধ্যায়। এক বছরের জন্য মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকবেন রামানুজ। সভাপতি ছাড়াও মধ্যশিক্ষা পর্ষদের আরও বেশ কয়েক জন আধিকারিক বদল করে শিক্ষা দফতর। শিক্ষক ও কর্মী নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগে বিদ্ধ কল্যাণময়। সিবিআই তাঁকে গ্রেফতার পর্যন্ত করেছে। আপাতত তিনি জেলে আছেন। এই অবস্থায় নতুন পর্ষদ সভাপতিকে আদালতের তলবে আরও কৌতূহল বাড়ল।

উল্লেখ্য, সোমবার পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহা-সহ এসএসসি কাণ্ডে ধৃত ৭ জনকে আবারও জেল হেফাজতের নির্দেশ দিয়েছে সিবিআই বিশেষ আদালত। তাঁদের  ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত৷ অর্থাৎ ২৮ তারিখ পর্যন্ত জেলেই থাকতে হবে তাঁদের৷

From around the web

Education

Headlines