×

অনুব্রতর জামিনের বিরোধিতা কেন করছে সিবিআই? জামিন মামলায় প্রশ্ন বিচারপতির

 
অনুব্রত

কলকাতা: গরু পাচার মামলায় সিবিআইকে নিশানা করেছেন ধৃত অনুব্রত মণ্ডলের আইনজীবী। তবে শুধু তিনি নন, সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে খোদ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চও। আদালতের বক্তব্য, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ যে, রাজনৈতিক প্রভাব খাটিয়ে গরু পাচারে সাহায্য করেছিলেন তিনি। কিন্তু সিবিআই এখন পর্যন্ত এমন কোনও তথ্য দিতেই পারছে না যাতে প্রমাণ করা যায় তিনি অভিযুক্ত। হাইকোর্টের পর্যবেক্ষণ, দিল্লি এবং কলকাতার সিবিআইয়ের আধিকারিকদের মধ্যে কোনও সমন্বয় নেই।

আরও পড়ুন- আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, কুমারগঞ্জে ইটবৃষ্টি, ভাঙল কাঁচ

এদিন সিবিআইকে আদালতের প্রশ্ন, যার ভিত্তিতে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ সেই তথ্য আদালতে তুলে ধরতে ব্যর্থ হচ্ছে কেন তারা? একই সঙ্গে, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে যে হুমকির অভিযোগ, সবই মৌখিক। সিবিআইয়ের কাছে প্রমাণ কোথায়? জানতে চান বিচারপতি। এই মামলায় অন্য অভিযুক্ত বিএসএফ আধিকারিক সতীশ কুমার কী ভাবে জামিন পেলেন তাও জানতে চায় আদালত। এই প্রেক্ষিতেই তাঁদের প্রশ্ন, অনুব্রত মণ্ডলের জামিনের বিরোধিতা কেন করছে সিবিআই? রাজনৈতিক কারণেই কি এই বিরোধিতা?

এদিকে রাজ্যের তরফ থেকে জানান হয়েছে, দুবরাজপুরের ঘটনা ছাড়া অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। এই বিষয় নিয়েও আদালত জানতে চায় যে তাঁকে কেন গ্রেফতার করা হল। তবে সিবিআই আদালতে স্পষ্ট দাবি করেছে, বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ‘রাজনৈতিক দৈত্য’। জামিনের বিরোধিতা করে আবার তারা এনেছে ‘প্রভাবশালী তত্ত্ব’। এদিকে অনুব্রত মণ্ডলের জামিন সংক্রান্ত মামলার শুনানি শেষ। রায়দান স্থগিত রেখেছে আদালত। চলতি সপ্তাহের রায়ের সম্ভাবনা।

From around the web

Education

Headlines