×

গ্যাস লিকে বিপত্তি, দমকলসহ কারখানার কর্মীরা অসুস্থ, শহরে আতঙ্ক 

 
leak

কলকাতা: গ্যাস লিক দুর্ঘটনার মতো ভয়াবহ ঘটনা কার্যত ঘটে গেল শহর কলকাতায়। ঘটনার গভীরতা অতোটা না হলেও আতঙ্ক ছড়াল তিলোত্তমায়। জানা গিয়েছে, কামালগাজিতে ঠান্ডা পানীয়ের এক কারখানায় গ্যাস লিকের ঘটনা ঘটেছে। তাতে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। তবে অল্প সময়ের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে খবর।

আরও পড়ুন- পঞ্চায়েতের আগেই ধাক্কা তৃণমূলের, কংগ্রেসের কাছ হারল এই পুরসভা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঠান্ডা পানীয়ের কারখানায় অ্যামোনিয়া গ্যাসের সিলিন্ডার লিক করে ঘটে বিপত্তি। সঙ্গে সঙ্গে দমকলকে খবর দেওয়া হয়েছিল। তবে তারা আসার পর গ্যাসের তীব্রতায় অসুস্থ হয়ে পড়েন দুই দমকল কর্মী। এছাড়া ওই ঠান্ডা পানীয়ের কারখানার কয়েক জন কর্মীরও শারীরিক অবস্থা খারাপ হয়। তবে তৎপরতার সঙ্গে কারখানার বাকি সব কর্মীদের বাইরে বের করে নিয়ে আসে দমকল। সতর্কতা হিসাবে কারখানায় বাজানো হয় সাইরেন। অল্প সময়ের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণ আসে তবে এলাকায় রীতিমতো আতঙ্ক সৃষ্টি হয়।

কর্মীদের সকলে বের করে কারখানায় প্রবেশ করেন দমকলের কর্মীরা। অ্যামোনিয়া গ্যাসের সিলিন্ডারের যে ভাল্ভ থেকে গ্যাস বার হচ্ছিল সেখানে পৌঁছে সেই গ্যাস লিক বন্ধ করতে সক্ষম হন তারা। স্বস্তির বিষয়, এই ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। এই মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক বলেই জানান হয়েছে।   

From around the web

Education

Headlines