×

জাতীয় গঙ্গা কাউন্সিলের দ্বিতীয় বৈঠক সম্পন্ন, ভার্চুয়ালি ছিলেন প্রধানমন্ত্রী

 
mama

কলকাতা: শহরে জাতীয় গঙ্গা কাউন্সিলের দ্বিতীয় বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কলকাতায় জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকের নেতৃত্ব দিলেন তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এছাড়াও ঝাড়খণ্ড, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীরা যোগদান করেন বৈঠকে। বিহারের মুখ্যমন্ত্রী নিজে না এলেও তাঁর ডেপুটি এই বৈঠকে যোগ দেন।

আরও পড়ুন- শোকের শুক্রবার! পরপর খারাপ খবরে ঘুম ভাঙল দেশের

কেন্দ্রীয় সরকার জাতীয় গঙ্গা নদীর দূষণ প্রতিরোধ করে তার সৌন্দর্যায়নের উপরে জোর দিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভার্চূয়ালি উপস্থিতিতে তাঁর পৌরহিত্যে আজ কলকাতার আইএনএস সুভাষে জাতীয় গঙ্গা কাউন্সিলের দ্বিতীয় বৈঠকে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। বৈঠক নিয়ে সরকারিভাবে কিছু না জানান হলেও দূষণ প্রতিরোধে কী ব্যবস্থা নেওয়া হবে তার একটি রূপরেখা তৈরি করা ছাড়াও নমামী গঙ্গা প্রকল্প নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে বলে খবর।এদিকে, আজকের বৈঠকে মুখ্যমন্ত্রীরা ছাড়াও কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং সেখাওয়াত যোগ দেন।

অন্যদিকে, জাতীয় গঙ্গা কাউন্সিলের বৈঠকে যোগ দেওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ আইএনএস সুভাষে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মালা দিয়ে তাঁকে শ্রদ্ধা জানান। উল্লেখ্য, এদিন প্রধানমন্ত্রীর শহরে আসার কথা থাকলেও তিনি আসতে পারেননি তাঁর মায়ের প্রয়াণের কারণে। তাই যা কর্মসূচি ছিল তা ভার্চুয়াল ভাবেই সারেন তিনি। সকালেই হাওড়া স্টেশন থেকে বন্দে ভারত ট্রেনের উদ্বোধন করেন তিনি, পরে বেহালা মেট্রোর উদ্বোধন হয়।

From around the web

Education

Headlines