×

বিচারপতির তলবে আদালতে হাজিরা শিক্ষা সচিবের, নির্দেশ চ্যালেঞ্জ করে  ডিভিশন বেঞ্চে গেল রাজ্য

 
অভিজিৎ

কলকাতা:  তাঁকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ সেই নির্দেশ মেনে আদালতে হাজিরা দিলেন শিক্ষাসচিব মণীশ জৈন৷ এদিকে, শিক্ষাসচিবের হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য৷  

আরও পড়ুন- নিয়োগ করতে গেলেই আদালতের স্থগিতাদেশ, বিধানসভায় উষ্মা প্রকাশ মুখ্যমন্ত্রীর


অতিরিক্ত শূন্যপদ তৈরি করে ‘বেনামি’ আবেদনের কৈফিয়ত চেয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই প্রশ্নের উত্তর দিতে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে পৌঁছন রাজ্যের স্কুলশিক্ষা দফতরের প্রধান সচিব মনীশ জৈন। কিন্তু শিক্ষাসচিবের হাজিরার সেই নির্দেশকেই চ্যালেঞ্জ জানিয়ে বুধবার রাতেই ডিভিশন বেঞ্চে গেল রাজ্য সরকার। 


স্কুল সার্ভিস কমিশনের আইনজীবীদের উদ্দেশে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেছিলেন, ‘স্কুল সার্ভিস কমিশনকে সামনে রেখে কার নির্দেশে শূন্যপদে অবৈধদের নিয়োগের আবেদন করা হল?’’ তিনি আরও বলেন, ‘‘যোগ্যপ্রার্থীরা রাস্তায় রাস্তায় ঘুরছেন। আর অযোগ্যরা নিয়োগ পাচ্ছেন।’’ এই প্রশ্নের যথাযথ উত্তর পেতেই স্কুল শিক্ষা দফতরের সচিবকে হাজিরার নির্দেশ দিয়েছিলেন তিনি। সেই নির্দেশ মেনে সময় মতো কলকাতা হাইকোর্টে পৌঁছে যান মনীশ জৈন। 


চলতি বছর মে মাসে স্কুল সার্ভিস কমিশনের চতুর্থ ও তৃতীয় শ্রেণীর কর্মী নিয়োগ এবং নবম–দশম ও একাদশ–দ্বাদশে অতিরিক্ত শূন্যপদ তৈরি করে ৮ হাজারের বেশি প্রার্থী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়। পরে আদালতের অনুমতি নিতে আবেদন জানায় স্কুল সার্ভিস কমিশন। 

From around the web

Education

Headlines