×

নিয়োগ করতে গেলেই আদালতের স্থগিতাদেশ, বিধানসভায় উষ্মা প্রকাশ মুখ্যমন্ত্রীর

 
মমতা

কলকাতা: রাজ্যে নিয়োগ সংক্রান্ত ইস্যু নিয়ে তোলপাড় চলছে। প্রতিদিনই প্রায় নতুন নতুন নির্দেশ আসছে আদালত থেকে এবং তদন্তে নয়া তথ্য মিলছে। বিরোধীরাও সরকারকে আক্রমণ করতে কোনও রকম সময় নষ্ট করছে না। সামনে পঞ্চায়েত নির্বাচন, তার আগে যে তৃণমূল কংগ্রেস চাপে আছে তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এই আবহেই নিয়োগ ইস্যুতে মুখ খুলে আসরে নামলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় নিয়োগ নিয়ে তাঁর মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন- রেকর্ড পারদ পতন কলকাতায়! সপ্তাহান্তে জাঁকিয়ে শীত গোটা বাংলায়, বলছে হাওয়া অফিস

বৃহস্পতিবার খাদ্য দফতর সংক্রান্ত প্রশ্ন-উত্তর পর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিয়োগ নিয়ে উষ্মা প্রকাশ করেন। তাঁর বক্তব্য, যখনই নিয়োগ প্রক্রিয়া শুরু করার উপক্রম হচ্ছে তখনই কেউ না কেউ আদালতে চলে যাচ্ছে। নতুন নিয়োগের ক্ষেত্রে স্থগিতাদেশ দিয়ে দিচ্ছে আদালত। আর এর ফলেই আটকে যাচ্ছে নিয়োগ প্রক্রিয়া। মুখ্যমন্ত্রী এও জানান, তিন মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু করার কথা বলে ছিলেন তিনি। কিন্তু আদালতের স্থগিতাদেশের জন্য তা হচ্ছে না। এই প্রেক্ষিতে বিধানসভার মাধ্যমে আদালতে কাছে তাঁর আবেদন, সাধারণ মানুষের জন্য বিচার হোক। কোনও ভাবেই যেন বিচারের বাণী নীরবে নিভৃতে না কাঁদে।

আগেও নিয়োগ সংক্রান্ত ইস্যু নিয়ে কথা বলার সময় আদালতের প্রসঙ্গ টেনেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বোঝাতে চেয়েছিলেন যে, আদালতের নির্দেশের কারণেই নিয়োগ করা সম্ভব হচ্ছে না। এদিন বিধানসভায় যেন সেটাই আরও একবার স্পষ্ট করে দিতে চাইলেন তিনি। একই সঙ্গে বুঝিয়ে দিতে চাইলেন, নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্য ও মদত নিয়েই করা হচ্ছে। 

From around the web

Education

Headlines