×

দু'দিনে ৩ জনের মৃত্যু ডেঙ্গিতে, কলকাতায় আতঙ্ক আরও বাড়ছে

 
dengue

কলকাতা: রাজ্য তথা কলকাতাবাসীর জন্য করোনা আতঙ্ক এখন সত্যিই অতীত। ডেঙ্গি সংক্রমণ এই আতঙ্কের জায়গা নিয়ে নিয়েছে। বিগত কয়েক সপ্তাহের যা পরিসংখ্যান তাতে ভয় পেতেই বাধ্য সকলে। বিশেষ করে কলকাতা শহরের অবস্থা অত্যন্ত ভয়াবহ সেটা মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ শেষ পরিসংখ্যান বলছে, গত দু'দিনে ৩ জন ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হয়েছে শহরে। রবিবার একজন, সোমবার দু'জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন- NET 2022: ৯৯% নম্বর, প্রতিবন্ধকতাকে হারিয়ে নয়া স্বপ্ন দেখছে পিয়াসা

জানা গিয়েছে, সোমবার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ৩৬ বছর বয়সি এক যুবকের মৃত্যু হয়েছে। মাল্টি অর্গান ফেলিওর’ এবং ‘সেপ্টিক শক'-এর কারণ তাঁর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। এদিকে, নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩০ বছর বয়সী এক ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হয়েছে। তাঁর ডেঙ্গি সহ একাধিক অসুখের লক্ষণ ছিল শরীরে। অন্যদিকে রবিবার দক্ষিণ দমদমের নাগেরবাজার এলাকার একটি হাসপাতালে মৃত্যু হয়েছে এক মহিলার। বেশ কয়েকদিন ধরেই তিনি জ্বরে ভুগছিলেন বলে জানা গিয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে, কলকাতার ডেঙ্গি পরিস্থিতি আরও বেশি ভয়ঙ্কর রূপ নিচ্ছে।

ইতিমধ্যেই বিরোধী রাজনৈতিক দলগুলি রাজ্যের সরকারের দিকে অভিযোগ তুলে দাবি করেছে যে, সরকার ডেঙ্গি রুখতে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে। এই মর্মে আবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আর্জি জানিয়েছেন যাতে ডেঙ্গি মোকাবিলায় রাজ্যে কেন্দ্রীয় দল পাঠানো হয়। মশা বাহিত এই রোগ নিয়ে একদিকে যেমন মানুষের চিন্তা বাড়ছে, অন্যদিকে রাজ্যে বাড়ছে রাজনৈতিক তরজাও। 

From around the web

Education

Headlines