×

NET 2022: ৯৯% নম্বর, প্রতিবন্ধকতাকে হারিয়ে নয়া স্বপ্ন দেখছে পিয়াসা

 
piyasa

শান্তিপুর: তাঁকে এক ঝলক দেখলে কেউ হয়তো বিশ্বাস করতে পারবে না এই খবরটা। কেউ মানতে চাইবে না যে, এই মেয়েটাই নেট পরীক্ষায় দুর্দান্ত ফল করে তাক লাগিয়ে দিয়েছে। এই মেয়েটাই ৯৯ শতাংশের ওপর নম্বর পেয়েছে। কিন্তু বিশ্বাস না করার মানে এই নয় যে ঘটনাটি অসত্য। আদতে এই চমৎকার করে দেখিয়েছে নদিয়ার শান্তিপুর থানার পটেশ্বরী স্ট্রিটের বাসিন্দা পিয়াসা মহলদার। সমস্ত প্রতিবন্ধকতাকে হারিয়ে এখন নতুন স্বপ্ন দেখতে শুরু করেছে সে।

আরও পড়ুন- নির্ধারিত দিনেই আস্থাভোট, ঝালদা পুরসভা ইস্যুতে হাইকোর্টে ধাক্কা বিরোধীদের

বিশেষভাবে সক্ষম পিয়াসা। হাত ছোটো ছোটো, পা নেই বললেই চলে। উচ্চতা খুব বেশি হলে ৩ ফুট। কিন্তু জীবন যুদ্ধ জয়ী হওয়ার জন্য যে শুধু মানসিক বলই যথেষ্ট তা আরও একবার বুঝিয়ে দিয়েছে সে। মাধ্যমিক থেকে শুরু করে অন্যান্য গুরুত্বপূর্ণ পরীক্ষায় ভালো ফল করা পিয়াসা ছোট থেকেই পড়াশুনায় আগ্রহী ছিল। চলতি বছরের নেট পরীক্ষায় সে ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়ে তাই সকলকে চমকে দিতে পেরেছে। কার্যত শুয়ে শুয়েই পরীক্ষা দিয়েছিল পিয়াসা। তাঁর এই সাফল্যে গোটা শান্তিপুর জুড়ে বিভিন্ন স্তর থেকে শুভেচ্ছা আসছে। উচ্ছ্বসিত তাঁর পরিবারের সকলেই।

সে এখন কী চায়? জানা গিয়েছে, মূলত বাংলা বিভাগের ছাত্রী পিয়াসা পিএইচডি করার জন্য আগ্রহী। এর মাঝে অ্যাসিস্ট্যান্ট প্রফেসার হওয়ার সুযোগ এলেও সে তা করতে প্রস্তুত। কিন্তু তার জন্য বছর দুয়েক মতো সময় লাগবে। তাই আপাতত সে মন দিয়ে পিএইচডি-ই করতে চায়।  

From around the web

Education

Headlines