×

নির্ধারিত দিনেই আস্থাভোট, ঝালদা পুরসভা ইস্যুতে হাইকোর্টে ধাক্কা বিরোধীদের

 
হাইকোর্ট

কলকাতা: ঝালদা পুরসভা মামলায় ধাক্কা খেল বিরোধীরা। আস্থাভোট সংক্রান্ত প্রস্তাব খারিজ করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। তাই সোমবার ঝালদা পুরসভার আস্থাভোট হচ্ছে না, তার ওপর স্থগিতাদেশ জারি করা হয়েছে। আদালত জানিয়েছে, নির্ধারিত দিনে অর্থাৎ ২১ নভেম্বর হবে ঝালদা পুরসভার আস্থা ভোট।

আরও পড়ুন- একাধারে ডাক্তার, আইপিএস, আইএএস... অশান্ত কাশ্মীর থেকে উঠে আসা এক তেজস্বিনী রুবেদা

গত ১৩ অক্টোবর ঝালদার তৃণমূল পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনেন কংগ্রেসের পাঁচ ও নির্দলের এক কাউন্সিলর। উপ-পুরপ্রধান তাঁর সময়সীমার একেবারে শেষের দিকে ২১ নভেম্বর তলবি সভা ডাকেন। কিন্তু সেই সভা বৈধ নয় বলে দাবি করেন অনাস্থা আনা কাউন্সিলররা। পালটা তাঁরাও তলবি সভা ডাকেন। দু'পক্ষই তলবি সভা ডাকার ঘটনায় প্রশাসন চুপ থাকায় শাসক ও বিরোধীদের বিবাদ গড়ায় আদালতে।  তবে সোমবার বিরোধী কাউন্সিলরদের ৪ নভেম্বরের জারি করা নোটিশ খারিজ করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। কলকাতা হাইকোর্টের নির্দেশে স্বাভাবিকভাবেই খুশি শাসকদল।

গোটা ইস্যুতে ঝালদা পৌরসভার পুরপ্রধান জানিয়েছেন, হাইকোর্ট প্রমাণ করে দিয়েছে, অনৈতিকভাবে বা গায়ের জোরে মিটিং ডাকা যায় না। আদালতের নির্দেশের ওপর তাঁদের আস্থা আছে। সকলকে নিয়ম মেনেই কাজ করতে হবে। তবে বিরোধীপক্ষের দাবি, হাইকোর্টের নির্দেশ তারা অবশ্যই মান্য করছেন, তবে নিজেদের জয়ের ব্যাপারেও তারা আশাবাদী।

From around the web

Education

Headlines