×

আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল কালীঘাট, টেনে-হিঁচড়ে তুলে দিল পুলিশ

 
protest

কলকাতা: চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভের জেরে আরও একবার উত্তাল হল শহরের রাজপথ। এবার একেবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি কালীঘাট এলাকায় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভে সরগরম হয় কালীঘাট মেট্রো চত্বর। রাস্তায় বসে একাধিক ব্যানার, পোস্টার নিয়ে ক্ষোভ প্রদর্শন করতে থাকেন তারা। পরে পুলিশের সঙ্গে তাদের ধ্বস্তাধস্তি হয় এবং সকলকে ওই জায়গা থেকে পুলিশ তুলে দেয়। বলপূর্বক তাঁদের টেনে-হিঁচড়ে তুলে দেওয়া হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছে চাকরিপ্রার্থীরা।

আরও পড়ুন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

আন্দোলনের যে ছবি ধরা পড়েছে তাতে দেখা যায়, অধিকাংশ চাকরিপ্রার্থীকে রাস্তা থেকে টেনে তুলে প্রিজন ভ্যানে তুলেছে পুলিশ। কাউকে আবার চ্যাংদোলা করে রাস্তা থেকে সরিয়ে বাস, এমনকি চলন্ত ট্যাক্সি থামিয়ে তুলে দেওয়া হয়েছে। যদিও একদল আন্দোলনকারীদের তুলে দেওয়ার পর অন্য এক দল সেখানে চলে আসে। তাদের হুঁশিয়ারি, কোনও ভাবেই তাদের এই আন্দোলন আটকে দেওয়া যাবে না। তারা সরকারকে বার্তা দিতে আবারও পথে নামবেন।

চাকরিপ্রার্থীদের বক্তব্য, তারা ৮ বছর ধরে বঞ্চিত কিন্তু সরকার এই নিয়ে কিছুই করছে না। তাদের চাকরি চাই, না হয় মৃত্যু চাই, এমনই বার্তা দিচ্ছেন সকলে। প্রত্যক্ষভাবে মুখ্যমন্ত্রীকে তারা তাদের দাবি জানাচ্ছেন।

From around the web

Education

Headlines