×

‘লোক কোথায়? কবে শেষ হবে তদন্ত?’ মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

 
অভিজিৎ

কলকাতা:  নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর ভূমিকা নিয়ে প্রশংসা করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ উচ্চ আদালতের নির্দেশে একাধিক দুর্নীতি মামলার ভার গ্রহণ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা৷ এই মুহূর্তে আরও অনেক মামলায় সিবিআইকে অন্তর্ভুক্ত করা হচ্ছে।

আরও পড়ুন- প্রাথমিকে নিয়োগের আবেদনের সময়সীমা কি বাড়ছে? যা জানা গেল

নতুন যে সমস্ত মামলাগুলির তদন্তভার সিবিআই-কে দেওয়া হচ্ছে বা সিবিআইকে অন্তর্ভুক্ত করা হচ্ছে, তার সবটা সিবিআই-এর হাতে থাকলে তাদের পক্ষে এত মামলা তদন্ত করা তাদের পক্ষে অসুবিধা হতে পারে বলে মনে করা হচ্ছে৷ এদিন সিবিআই আইনজীবীর উদ্দেশ্যে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, খুব ভালোভাবে তদন্তের কাজ চলছে। তবে দ্রুত মামলা শেষ করতে হবে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের অভিমত, সিবিআই-এর মতো তদন্তকারী সংস্থায় আরও লোক বাড়াতে হবে। তিনি বলেন, 'লোক কোথায়? সিবিআই-এর উচিত লোক বাড়ানো।’’ তিনি আরও বলেন, ‘‘আমার চোখে যা আসছে, তাতে আরও দুর্নীতি রয়েছে৷ সেক্ষেত্রে সিটে লোক না বাড়ালে হবে না’। তিনি বলেন, ‘প্রয়োজনে অর্ডার দেবো, কারণ সিবিআই আরও বহু মামলার তদন্ত করছে’, মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের। 

কিছুদিন আগেই সিবিআইয়ের তদন্ত নিয়ে উষ্ণা প্রকাশ করেছিলেন বিচারপতি৷ যদিও সেদিন পরে তিনি বলেছিলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ওপর তাঁর আস্থা রয়েছে৷ বলেছিলেন, 'সিবিআই ম্যাজিক দেখাতে পারে।' এদিন তিনি বলেন, ‘সিবিআইয়ের উপর আমার আশা আছে৷ সিবিআই যেন নিজেদের জায়গা ধরে রাখতে পারে, সেটা দেখতে হবে।’


 

From around the web

Education

Headlines