×

চাই শূন্যপদে দ্রুত নিয়োগ, বড় জমায়েতের ডাক শহরে

 
job

কলকাতা: শূন্যপদে নিয়োগ নিয়ে দীর্ঘ দিন ধরে দাবি উঠছে। আর নিয়োগ দুর্নীতি কাণ্ডের মাঝে এই নিয়ে সরব হওয়া যেন আরও বৃদ্ধি পেয়েছে। প্রতিবাদ যে সহজে থামার নয় তা বলাই বাহুল্য। এই অবস্থায় আবার বড় জমায়েতের ডাক দেওয়া হল। সমস্ত শূন্যপদে স্বচ্ছতার ভিত্তিতে যোগ্যদের দ্রুত স্থায়ী নিয়োগ করতে হবে, এই দাবি তোলা হয়েছে।

আরও পড়ুন- ফের কি হামলার শিকার বন্দে ভারত? যাত্রীদের বড় অভিযোগ

আগামীকাল অর্থাৎ ১০ জানুয়ারি মহামিছিলের আয়োজন করা হয়েছে এবং স্পষ্ট দাবি তুলে জানান হয়েছে, রাজ্যে শিক্ষকের শূন্যপদ ৩.৫ লক্ষ, শিক্ষক বাদে রাজ্য সরকারের বিভিন্ন দফতরে শূন্যপদ ৪.৬ লক্ষ। তাতেই দ্রুত স্বচ্ছ নিয়োগ চাই। সেই ডাক দিয়েই উক্ত দিনে শিয়ালদহ বিগ বাজার এলাকায় জমায়েত হবে। জানা গিয়েছে, এই মিছিলে প্রাইমারি, ২০১৪, ২০১৭, ২০২২,সালের চাকরিপ্রার্থী, আপার প্রাইমারী, নবম-দশম, একাদশ-দ্বাদশ এসএলএসটি, ফুড এসআই, লাইব্রেরিয়ান চাকরি প্রার্থী ছাড়াও পুলিশ এসআই, লাইভ স্টক চাকরি প্রার্থী, রাজ্য গ্রুপ ডি, এসএসসি গ্রুপ ডি চাকরি প্রার্থীরাও থাকবেন।

এদিকে সোমবারই বেআইনি ভাবে প্রাথমিকে চাকরি পাওয়া আরও ৩ জন শিক্ষকের চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি বাতিল হয়ে যায় তাঁদের৷ বিচারপতির গঙ্গোপাধ্যায়ের এজলাসে তাঁদের চাকরি বাতিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন ওই তিন শিক্ষক। আদালত তাঁদের নথিপত্র খতিয়ে দেখে বলেন, তাঁদের চাকরি ফিরিয়ে দেওয়া সম্ভব নয়৷ এই নিয়ে বেনিয়মের অভিযোগ ওঠা ২৬৮ জন প্রাথমিক শিক্ষকের মধ্যে ২৫৮ জনেরই চাকরি বাতিল হল।

From around the web

Education

Headlines