×

কোভিড চিকিৎসার জন্য চিহ্নিত একাধিক হাসপাতালে, প্রস্তুত থাকছে বঙ্গ

 
হাসপাতাল MENTAL HOSPITAL IS ON THE WAY IN CAMPUS OF KALYANI MEDICAL COLLEGE

কলকাতা: শেষ কয়েক সপ্তাহ ধরে করোনার নতুন প্রজাতি নিয়ে চিন্তায় আছে দেশ। চিনে যেভাবে পুনরায় কোভিড সংক্রমণ বৃদ্ধি পেয়েছে তাতে আশঙ্কা বেড়েছে ভারতেও। যদিও সরকারের তরফে আশ্বাস দেওয়া হয়েছে যে, আগের মতো ভয়ঙ্কর কিছু ঘটবে না। তবে সকলকে সচেতন এবং সাবধান থাকতে হবে। এই অবস্থায় দেশের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গ সরকারও রাজ্যে সব রকম পরিকাঠামো প্রস্তুত রাখছে।

আরও পড়ুন- দক্ষিণেশ্বরে পুলিশকে লক্ষ্য করে গুলি, জখন এক সিভিক ভলেন্টিয়ার

নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যেই কোভিড চিকিৎসার জন্য রাজ্যের ৯২টি হাসপাতালকে চিহ্নিত করা হয়েছে। যে হাসপাতালগুলির মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য কলকাতা মেডিক্যাল কলেজ, আরজিকর, শম্ভুনাথ পন্ডিত, এম আর বাঙ্গুর। পাশাপাশি হাওড়ার ৫ টি, উত্তর ২৪ পরগনার ৭ টি ও দক্ষিণ ২৪ পরগনার ৫ টি হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসার পরিকাঠামো তৈরি রাখা হচ্ছে বলে খবর। অন্যদিকে হুগলির চন্দননগর স্টেট জেনারেল হাসপাতাল, শ্রীরামপুর ওয়ার্ল্ড হাসপাতাল সহ ৫ টি হাসপাতালকে প্রয়োজনে শুধুমাত্র কোভিড চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হচ্ছে।

হাসপাতালের পাশাপাশি কোভিড চিকিৎসায় যাতে কোনও সমস্যা না হয় তার জন্য চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদেরও প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। যে কোনও পরিস্থিতিতে যাতে তারা কাজ করতে পারেন সেই উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া উত্তরবঙ্গেও বিভিন্ন জেলার একাধিক হাসপাতালকে পরিকাঠামো প্রস্তুত করার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও বঙ্গের কোভিড পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণেই আছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ১০-র নীচে আছে এবং সুস্থতাও প্রায় ৯৯ শতাংশ।

From around the web

Education

Headlines