×

ফের ডেঙ্গির থাবা, প্রাণ হারালেন বেলেঘাটা আইডি'র সহকারী সুপার

 
dengue

কলকাতা: রাজ্যে ডেঙ্গির চিত্র যে দিন দিন আরও বেশি ভয়ানক আকার ধারণ করছে তা মানা ছাড়া উপায় নেই। বঙ্গে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা করোনা আতঙ্ককেও ছাড়িয়ে গিয়েছে। সাধারণ মানুষ তো বটেই, প্রশাসনের আধিকারিকরাও ডেঙ্গির হানা থেকে মুক্ত হচ্ছেন না। কিছুদিন আগেই এক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছিল ডেঙ্গিতে। এবার প্রাণ গেল বেলেঘাটা আইডি হাসপাতালের সহকারী সুপার অনির্বাণ হাজরার। এই ঘটনায় চিন্তার ভাঁজ আরও গাঢ় হল রাজ্যবাসীর।

আরও পড়ুন- আঁধার কাটবে? DA মামলায় হাইকোর্টে হলফনামা জমা দিল রাজ্য

জানা গিয়েছে, বছর ৪২-এর অনির্বাণ হাজরা গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। একাধিক উপসর্গ থাকায় তাঁর ডেঙ্গু পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। শেষ দু'দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। কিন্তু বৃহস্পতিবার তাঁর শারীরিক অবস্থার চরম অবনতি হয়। প্লেটলেট প্রায় ১৬ হাজারে নেমে আসে। গত বছর তিনি কোভিড আক্রান্ত হয়েছিল। সেই সময়ও অবস্থা খারাপ ছিল। কিন্তু মৃত্যুকে জয় করতে পেরেছিলেন। কিন্তু এবার আর তা পারলেন না তিনি। অনির্বাণের মৃত্যুতে হাসপাতালে তো বটেই তাঁর বাড়ির এলাকাতে শোকের ছায়া।

তথ্য বলছে, গত এক সপ্তাহে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ব্যাপক বেড়েছে। এখনও পর্যন্ত রাজ্যের প্রায় ৫০ হাজার বাসিন্দা ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। সংক্রমণের নিরিখে প্রথমে উত্তর ২৪ পরগনা, দ্বিতীয় স্থানে মুর্শিদাবাদ ও তৃতীয় কলকাতা। শহরে আবার উত্তরের থেকে দক্ষিণে বেশি আক্রান্ত। কলকাতায় প্রায় ৮০ শতাংশ আক্রান্ত দক্ষিণ কলকাতার বাসিন্দা। 

From around the web

Education

Headlines