×

গুরুতর অভিযোগ নিশীথের বিরুদ্ধে, জারি হল গ্রেফতারি পরোয়ানা

 
নিশীথ

কলকাতা: কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বিরাট অস্বস্তির মধ্যে পড়লেন। কারণ তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। এই পরোয়ানা জারি করেছে আলিপুরদুয়ার আদালত। কিন্তু কেন এই নির্দেশ? জানা গিয়েছে, সোনার দোকানে চুরির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সেই কারণেই এই নির্দেশ দিয়েছে আদালত। ২০০৯ সালে নিশীথের বিরুদ্ধে দুটি সোনার দোকানে লুটপাটের অভিযোগ তোলা হয়েছিল, তাঁর সঙ্গে আরও অনেকে অভিযুক্ত ছিল।

আরও পড়ন- টেটের তালিকার মমতা-শুভেন্দু-সুজনের নাম! বিতর্ক ঢাকতে নয়া যুক্তি পর্ষদের

আসলে ২০০৯ সালে আলিপুরদুয়ার এলাকায় দুজন স্বর্ণ ব্যবসায়ীর দোকান ভাঙচুর ও লুঠপাটের ঘটনা ঘটে। সেই ঘটনাতেই নিশীথ প্রামাণিকের নাম জড়ায়। আদালতে হাজিরা না দেওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় সেই সময়ে। তিনি পরে আদালতে হাজিরা দেন। এদিন ফের ওই একই মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত। উল্লেখ্য, এই মামলায় এর আগে আত্মসমর্পণ করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা কোচবিহার জেলার সাংসদ।

গোটা বিষয় নিয়ে তাঁকে কটাক্ষ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তাঁর কথায়, আইন সকলের জন্য সমান। কেউ যদি ভাবেন যে তিনি দোষ করে পার পাবেন, তা হবে না। মন্ত্রী হয়ে আদালতে হাজিরা দেব না, এমন ভাবলে চলবে না। প্রসঙ্গত, এর আগে একাধিকবার নিশীথ প্রামাণিক সম্পর্কে শ্লেষ উগড়ে দিয়েছেন উদয়ন, একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন যা নিয়ে হইচই পড়েছিল রাজ্যে।  

From around the web

Education

Headlines