×

অভিষেকের পিতাকে নিয়ে ভুল তথ্য! শুভেন্দুকে আদালতে হাজিরার নির্দেশ

 
শুভেন্দু

কলকাতা: একের পর এক মামলা। তপ্ত রাজ্য রাজনীতি। তৃণমূল কংগ্রেস হোক কিংবা বিজেপি, মামলার গেড়ো থেকে বাদ নেই কোনও দলের নেতাই। ইতিমধ্যেই একাধিক অভিযোগ দায়ের হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। এবার তার মধ্যেই এক মামলায় আদালতে হাজিরার নির্দেশ এল। কোন মামলা? জানা গিয়েছে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মানহানির মামলায় তাঁকে আদালতে হাজিরা দিতে হবে।

আরও পড়ুন- 'ভারতবাসী আমার পা ধুয়ে জল খেয়েছে', দাবি নোবেলের

আগামী ১ ডিসেম্বর শুভেন্দু অধিকারীকে হাজির হতে হবে আলিপুর আদালতে। শুক্রবার এমনই নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু ঠিক কী নিয়ে এই মামলা? আসলে কিছু মাস আগেই বিজেপি বিধায়ক দাবি করেছিলেন যে, অভিষেকের বাবা নাকি হাজার কোটি টাকার মালিক। কিন্তু অমিত বন্দ্যোপাধ্যায়ের দাবি, এই তথ্য ভুল এবং মিথ্যে। আগেই তিনি তাঁর আইনজীবী মারফত শুভেন্দুকে ক্ষমা চাওয়ার কথা বলে নোটিস পাঠিয়েছিলেন। কিন্তু শুভেন্দু সেই নোটিস অগ্রাহ্য করেন। তারপরেই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন তিনি। সেই মামলার প্রেক্ষিতেই এবার শুভেন্দু অধিকারীকে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা স্পষ্ট জানিয়েছেন, তাঁর পরিবারের অনেকে রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও তিনি নন। তিনি সম্পূর্ণ অন্য জগতের মানুষ, তাঁর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। তাঁর অভিযোগ, শুভেন্দু অধিকারী উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর বিরুদ্ধে মিথ্যে দাবি করেছেন। সেই কারণেই আদালতের দ্বারস্থ হয়েছেন অভিষেক পিতা।

From around the web

Education

Headlines