×

নিম্নরুচির রাজনীতিবিদ, প্রাক্তন করে ছাড়ব, তোপ শুভেন্দুর! রাম নিয়ে ছ্যাবলামো, পাল্টা ফিরহাদের

 
শুভেন্দু

কলকাতা: হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে দেখামাত্র বিজেপি কর্মীরা 'জয় শ্রীরাম' স্লোগান তোলেন, তার জেরে মঞ্চে ওঠেননি মমতা। এই নিয়ে নতুন করে রাজনৈতিক বিতর্ক শুরু হয়ে গিয়েছে। আর স্বাভাবিকভাবেই বিজেপি-তৃণমূল তরজাও শুরু। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিম্নরুচির, নিম্নমানের রাজনীতিবিদ বলে কটাক্ষ করেছেন। তার পাল্টা অবশ্য দিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন- প্রয়াত ফুটবল সম্রাট, তিনটি বিশ্বকাপ জয়ী বিশ্ব ফুটবলের প্রথম কিংবদন্তি পেলে

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি বিধায়ক শুভেন্দু বলেন, নিম্নমানের, নিম্নরুচির এক রাজনীতিবিদ। তিনি সহ ৪০ হাজার লোক তাঁকে মুখ্যমন্ত্রী বানিয়েছেন কিন্তু আজ আফসোস হচ্ছে। শুভেন্দু চ্যালেঞ্জের সুরে বলেন, তাঁকে প্রাক্তন করেই ছাড়বেন। একরম ঘটনা আরও হবে, যেটা ওঁকে পরে ঘরে বসে দেখতে হবে। বিজেপি নেতার খোঁচা, আসলে নন্দীগ্রামের হার এখনও ভুলতে পারেননি তিনি। তাই যতদিন রাজনীতি করবেন এই হারটা মাথায় নিয়েই থাকতে হবে। হাওড়া স্টেশনে যা ঘটেছে তার পাল্টা দিয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বিজেপি আবার একহাত নিয়েছেন।

ফিরহাদ সংবাদমাধ্যমে বলেছেন, রামকে নিয়ে অসভ্যতা করছে বিজেপি, ছ্যাবল্যামো হচ্ছে। তৃণমূল চাইলে গলা টিপে দিতে পারে। কিন্তু তাঁরা তা করছেন না, সৌজন্য দেখাচ্ছেন। তবে বিজেপি দলটাই সৌজন্য দেখানোর যোগ্য নয় বলে তোপ ফিরহাদের। তাঁর আরও বক্তব্য, বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করছে না, তিনি তো হিন্দু, বাড়িতে পুজো করেন। বিজেপি আদতে শ্রী রামকেই অপমান করছে। 

From around the web

Education

Headlines