×

বাদ গেল না অনুব্রত কন্যার গাড়িচালক এবং পরিচারক, তলব করল সিবিআই

 
অনুব্রত সুকন্যা

কলকাতা: গরু পাচার মামলায় ধৃত তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল আপাতত দীর্ঘ সময়ে জেলে রয়েছেন। ইডি তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার চেষ্টাও করছে। তবে অনুব্রতর বাড়ির লোকেরাও যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার র‍্যাডার থেকে বাইরে, তা একদমই নয়। কারণ তাঁর মেয়ের কাজের গতিপ্রকৃতির ওপর নজর আছে সিবিআইয়ের। সুকন্যা মণ্ডলকেও একাধিকবার তলব করা হয়েছে বটে, এবার তলব করা হল তাঁর গাড়িচালক এবং পরিচারককে।

আরও পড়ুন- বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট তৃণমূল আইনজীবীদের একাংশের! ক্ষুব্ধ প্রধান বিচারপতি

জানা গিয়েছে, মঙ্গলবার সুকন্যা মণ্ডলের গাড়িচালক এবং পরিচারককে মঙ্গলবার নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই। তবে শুধু হাজিরা নয়, ওই দুজনকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি আনারও নির্দেশ দেওয়া হয়েছে। তবে হঠাৎ কেন তাদের তলব এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি আনার নির্দেশ দিল সিবিআই? অনুমান করা হচ্ছে, সিবিআই সন্দেহ করছে যে তাদের অ্যাকাউন্ট মারফৎ বেআইনি টাকা অন্য কোথাও পাচার করা হয়েছে। আসলে বীরভূমের সিউড়ির সমবায় ব্যাঙ্কের যে ঘটনা সামনে এসেছে তার পর এই তলব আরও বেশি তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। ওই ব্যাঙ্কে ১৭৭ টি বেনামি অ্যাকাউন্টের হদিস পেয়েছিল সিবিআই। সমস্ত অ্যাকাউন্ট দিয়ে ১০ কোটিরও বেশি কালো টাকা সাদা করা হয়েছে বলেই দাবি।

গত বৃহস্পতিবার সিউড়ি সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে দিনভর তল্লাশি চালিয়ে এই সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য খতিয়ে দেখেছে সিবিআই। যে যে অ্যাকাউন্টের খোঁজ মিলেছে তাদের গ্রাহকদের কেউ কেউ সই করতে পারেন না, আবার কোনও গ্রাহক বহু দিন আগে প্রয়াত হয়েছেন বলে খবর। এতদিন ধরে এইসব অ্যাকাউন্টগুলি থেকেই লেনদেন হচ্ছে কোটি কোটি টাকা। 

From around the web

Education

Headlines