Aajbikel

আরও দুটি ট্রেন হারাতে পারে বাংলা! বড় মন্তব্য সুকান্তের

 | 
সুকান্ত

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করতে এদিন রাজভবন গিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বড় মন্তব্য করলেন তিনি। সুকান্ত জানালেন, বাংলা আরও দুটি ভালো ট্রেন হারাতে পারে। এক্ষেত্রে তিনি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের কথা বলেছেন। কিন্তু কেন এমন মন্তব্য করলেন সুকান্ত? আসলে সম্প্রতি যে বন্দে ভারত ট্রেন উদ্বোধন হয়েছে তাতেই হামলার ঘটনা ঘটেছে। সেই প্রেক্ষিতেই এমন দাবি তাঁর।

আরও পড়ুন- আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, কুমারগঞ্জে ইটবৃষ্টি, ভাঙল কাঁচ

এদিন রাজভবন থেকে বেরিয়ে বিজেপি রাজ্য সভাপতি বলেন, পশ্চিমবঙ্গে আরও দু’টি বন্দে ভারত এক্সপ্রেস আসার কথা। কিন্তু যা ঘটনা ঘটেছে তার পর রেল মন্ত্রককে হয়তো অন্য কিছু ভাবতে হবে। কার্যত তিনি বুঝিয়ে দিয়েছেন যে, এই রাজ্যে আর বন্দে ভারত ট্রেন নাও আসতে পারে। এই ট্রেন প্রথমবারের জন্য রাজ্যে উদ্বোধন হওয়ার পরেই মালদহের কুমারগঞ্জে এবং নিউ জলপাইগুড়ি স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ করে পাথর হামলা হয়। ট্রেনটির বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই এমন মন্তব্য করলেন সুকান্ত মজুমদার।

ঘটনা হল, হাওড়া স্টেশনে এই ট্রেন উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সেখানে তাঁকে উদ্দেশ্য করে 'জয় শ্রীরাম' স্লোগান তোলেন বিজেপি সমর্থক, কর্মীরা। এতেই ক্ষুব্ধ হয়ে মূল অনুষ্ঠান মঞ্চে ওঠেননি মমতা। তারপর থেকেই আবার এই নিয়ে বিতর্ক শুরু হয়। এখন বিজেপির তরফ থেকে দাবি করা হচ্ছে, ওই স্লোগান ওঠার প্রতিশোধ নিতেই হয়তো বন্দে ভারত ট্রেনে হামলা করা হয়েছে। এক্ষেত্রে সরাসরি শাসক দল তৃণমূল কংগ্রেসকেই নিশানা করা হয়েছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। 

Around The Web

Trending News

You May like