×

NIA তদন্তে উদ্ধার ৩৪ লক্ষ নগদের সঙ্গে ধারালো অস্ত্র, মোমিনপুরকাণ্ডে চাঞ্চল্য

 
NIA

কলকাতা: গত বছর লক্ষ্মী পুজোর দিন অশান্তির ঘটনা ঘটেছিল কলকাতার একবালপুর, মোমিনপুর এলাকায়। একবালপুর থানা ভাঙচুর করা হয়। ঘটনায় কলকাতা পুলিশের দুই ডিসি-সহ ৫ জন আহত হন। সেই ঘটনায় এনআইএ তদন্তভার নেয়। আর এখন তল্লাশিতে নেমে মোমিনপুরের একাধিক অঞ্চল থেকে বিপুল টাকা ও অস্ত্র উদ্ধার করল তারা। গোটা ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে ইতিমধ্যেই।

আরও পড়ুন: অ্যাম্বুলেন্সের ভাড়ার টাকা নেই, মায়ের মৃতদেহ কাঁধে বইল ছেলে, অসহায় স্বামী

এনআইএ সূত্রে খবর, মোমিনপুর এলাকার ১৭টি ঠিকানায় একযোগে তল্লাশি চালিয়ে মোট প্রায় ৩৪ লক্ষ টাকা ও ধারাল অস্ত্র উদ্ধার হয়েছে। তিনজন অভিযুক্তের বাড়ি থেকে নগদ এই টাকা উদ্ধার হয়েছে। একজনের বাড়িতে ছিল প্রায় ৩০ লক্ষ টাকা, বাকি দু'জনের বাড়ি মিলিয়ে উদ্ধার হয়েছে প্রায় সাড়ে ৩ লক্ষের কিছু বেশি টাকা। এছাড়াও একাধিক ধারালো অস্ত্রের হদিশ পেয়েছে এনআইএ। আসলে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল এই ঘটনায় এনআইএ তদন্ত করবে কিনা তা কেন্দ্র ঠিক করবে। পরে কেন্দ্রীয় সিদ্ধান্তে এনআইএ তদন্তভার নেয়। এখন তারাই বিস্ফোরক সব তথ্য খুঁজে পাচ্ছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুজোর দিন দুই গোষ্ঠীর সংঘর্ষে বোমা, ইট, কাচের বোতল ছোঁড়ার অভিযোগ ওঠে ওই এলাকায়। একবালপুর থানা রীতিমতো দখল হয়ে যায় বলেও অভিযোগ ওঠে। এই পরিস্থিতিতে এলাকা পরিদর্শনে যেতে চেয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তবে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে গ্রেফতার করার প্রতিবাদে আবার লালবাজার অভিযান করে বিজেপি।  

From around the web

Education

Headlines