×

ব্রেকিং: মানিক ভট্টাচার্যকে বড় অঙ্কের জরিমানা হাইকোর্টের

 
মানিক

কলকাতা: নিয়োগ দুর্নীতিকাণ্ড গ্রেফতার হওয়া প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে বড় অঙ্কের জরিমানা করল কলকাতা হাইকোর্ট। এদিন এই জরিমানার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, আগামী ১৫ দিনের মধ্যে পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে দু'লক্ষ টাকা দিতে হবে। চলতি মাসের ৩০ তারিখ এই মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন- কমছে উত্তুরে হাওয়ার দাপট, নেই জাঁকিয়ে শীত, মকরে কেমন থাকবে কলকাতা-সহ বাকি রাজ্য?

৮ বছরেও পরীক্ষার ফল জানায়নি প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই প্রেক্ষিতেই পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে ২ লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট। আদালতে মামলাকারী মালারানী পাল জানান, ২০১৪ সালের টেটে অংশ নেন তিনি। কিন্তু ওই পরীক্ষা ফল এখনও পর্যন্ত জানায়নি পর্ষদ। তিনি উত্তীর্ণ হয়েছেন কিনা, সেটাও আজ পর্যন্ত জানতে পারেননি তিনি। মামলকারীর বক্তব্য, টেটের ফল জানতে না পারায় তিনি ২০১৬ এবং ২০২০ সালের দু'টি পরীক্ষা থেকেও বঞ্চিত হয়েছেন।  

এই অভিযোগ শুনে কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ, পরীক্ষা দিয়ে ফল জানার অধিকার প্রত্যেক পরীক্ষার্থীর রয়েছে। কিন্তু পর্ষদের শীর্ষ পদে থাকা এক ব্যক্তির কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। ফলত তৎকালীন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে জরিমানা করে আদালত।

From around the web

Education

Headlines