×

রাজ্যে অশান্তি হতে পারে! মন্ত্রিসভার বৈঠকে সতর্কবার্তা দিলেন মমতা

 
mamata

কলকাতা: চলতি বছরেই নাকি সরকার পড়ে যাবে বাংলায়। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাকি যেতে পারেন জেলে। কিছুদিন আগেই এমন দাবি করা হয়েছিল বিজেপির তরফে। নির্দিষ্টভাবে বলা হয়েছিল, ডিসেম্বরেই সরকার পড়ে যেতে পারে। এখন হয়তো বিষয়টিকে গুরুত্ব দিতে শুরু করেছে রাজ্যের শাসক দল। বুধবার চেন্নাই সফরে যাওয়ার আগে নবান্নে মন্ত্রিসভার বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই বৈঠকে তিনি সকলকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। তাঁর ধারণা, বছরের শেষে যে কোনও গণ্ডগোল হতে পারে।

আরও পড়ুন- লাগাতার আন্দোলনের জের, অস্থায়ী বাসকর্মীদের জন্য বড় ঘোষণা পরিবহণ মন্ত্রীর

শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ... বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের সকলেই এই দাবি করেছেন যে ডিসেম্বরে বাংলার সরকার পড়ে যাবে। সেই প্রেক্ষিতেই মমতা বন্দ্যোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন বলে অনুমান করা হচ্ছে। সূত্র মারফৎ জানা গিয়েছে, বুধবারের বৈঠকে তিনি জানিয়েছেন, কোনও সিদ্ধান্ত একা নিতে পারবেন না নতুন মন্ত্রীরা। যে কোনও বিষয়ে আগে জানাতে হবে তাঁকে। এছাড়াও মমতার সতর্কবার্তা, ডিসেম্বরের মধ্যে রাজ্যে অশান্তি হতে পারে। তাই সকলকে সচেতন থাকতে হবে। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের যে বক্তব্য ছিল তা অবশ্যভাবে জল্পনা বাড়িয়েছিল। এখন খোদ মুখ্যমন্ত্রীর মন্তব্যও কৌতূহল বাড়াল।

ঠিক কী বক্তব্য ছিল সুকান্তর? তিনি দাবি করেছিলেন, হাতে গোনা কয়েক জন তৃণমূল নেতাই কিছুদিন পর জেলের বাইরে থাকবেন। তাদের মধ্যে বেশিরভাগ হবে মন্ত্রীরা। এদিকে খোদ মুখ্যমন্ত্রী জেলে যেতে পারে। তাই তিনি জেলে গেলে সরকার চালানোর মতো কেউ থাকবে না। সেই কারণেই রাজ্যের সরকারের পতন ঘটবে। আর এই ঘটনা আগামী ডিসেম্বর মাসেই ঘটবে।  

From around the web

Education

Headlines