×

'অখিল অন্যায় করেছে', রাষ্ট্রপতিকে সম্মান জানিয়ে ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী

 
CM_mama

কলকাতা: রাজ্যের শাসক দলের বিধায়ক তথা কারা প্রতিমন্ত্রী অখিল গিরি সম্প্রতি দেশের রাষ্ট্রপতিকে নিয়ে কু-মন্তব্য করেছিলেন। সেই ভিডিও ভাইরাল হয়েছে। বিজেপি সহ সব বিরোধী দল সমালোচনা শুরু করেছে। গেরুয়া শিবির তো থানায় অভিযোগ দায়ের করা থেকে, প্রতিবাদ মিছিল পর্যন্ত করছে। এই ইস্যুতে অখিল গিরির বিরুদ্ধে আবার হাইকোর্টে জনস্বার্থ মামলাও হয়েছে। অবশেষে এদিন এই বিষয়ে মুখ খুলে প্রতিক্রিয়া দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ অবস্থানে বসার অনুমতি হাইকোর্টের, আছে শর্ত

এদিন নবান্নে সাংবাদিক বৈঠক থেকে এক সাংবাদিকের প্রশ্নের প্রেক্ষিতে উত্তর দিয়ে মমতা জানান, ''রাষ্ট্রপতিকে আমরা সকলে শ্রদ্ধা করি। সম্মান করি এবং তিনি একজন প্রচণ্ড সম্মানজনক নারী। তাঁর সম্পর্কে অখিলের এই মন্তব্য করা ঠিক হয়নি।'' তিনি জানিয়েছেন, এটাকে তারা নিন্দা করেছেন এবং পার্টি থেকে ওঁকে সাবধান করা হয়েছে। মমতার কথায়, তারা ওঁর মন্তব্য সমর্থন করেন না, বলে দেওয়া হয়েছে যেন আর কখনও এই ধরনের মন্তব্য না করা হয়।

এই কথা বলার পর মুখ্যমন্ত্রী আরও জানান, তিনি তাঁকে প্রচণ্ড সম্মান করেন ব্যক্তিগতভাবে। আর তিনি এটা মনে করেন যে, সৌন্দর্য রঙের মধ্যে হয় না, সৌন্দর্য শুধুমাত্র দেখার মধ্যে হয় না, সৌন্দর্য হচ্ছে ভিতরের সৌন্দর্য। মমতা জানান, রাষ্ট্রপতি অত্যন্ত ভালো মানুষ এবং তিনি তাঁকে খুব পছন্দ করেন। তাই তিনি মনে করেন, অখিল গিরি অন্যায় করেছেন। তাই দলের তরফ থেকে তিনি ক্ষমা চেয়ে নিয়েছেন। 

From around the web

Education

Headlines