×

দফায় দফায় কুন্তলের থেকে টাকা 'পেতেন' পার্থ? ইডির বড় দাবি

 
কুন্তল

কলকাতা: প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে জেরা করে উঠে এসেছিল হুগলি জেলার যুবতৃণমূল নেতা কুন্তল ঘোষের নাম৷ তাঁর চিনার পার্কের ফ্ল্যাচে হানা দিয়ে ইতিমধ্যেই বেশ কিছু নথি উদ্ধার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি৷ কয়েক দফা কুন্তলকে জেরার পর এবার বিস্ফোরক দাবি করল তারা। ইডি বলছে, পার্থ চট্টোপাধ্যায়কে দফায় দফায় টাকা দিতেন কুন্তল! আর এই কাজে থাকত সাক্ষীও। গোয়েন্দা সংস্থার এই দাবিতে এখন রীতিমত শোরগোল।

আরও পড়ুন- ২ লক্ষ ২৯ হাজার কোটি নয়ছয়ের অভিযোগ রাজ্যের বিরুদ্ধে, মামলায় যুক্ত হবে CAG

ইডির তরফ থেকে দাবি করা হয়েছে, তাপস মণ্ডলের কাছ থেকে যে সাড়ে ১৯ কোটি টাকা কুন্তল নিয়েছিলেন তার মধ্যে প্রায় সাড়ে ১৫ কোটি টাকা তিনি দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়কে, তাও সাক্ষী রেখে! তাপস ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত দফায় দফায় কুন্তলকে সাড়ে ১৯ কোটি টাকা দিয়েছিলেন বলে দাবি। অন্যদিকে কুন্তলের দাবি অনুযায়ী তিনিও সেই ভাবে দফায় দফায় টাকা দিয়েছিলেন পার্থকে। টাকা দেওয়ার সময় তাপস মণ্ডলের সঙ্গে একজন বারবার থাকতেন বলেও দাবি করা হয়েছে। তিনিই এই ঘটনার মূল 'সাক্ষী'। কুন্তল আরও দাবি করেছেন, পার্থের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট পাওয়া নগদ প্রায় ৫০ কোটি টাকার মধ্যেও তাঁর দেওয়া একটা অংশ টাকা আছে।

আগেই ইডি জানিয়েছিল কুন্তলের যে ফ্ল্যাটে তারা হানা দিয়েছিল সেটাই আদতে দুর্নীতির অন্যতম ‘যন্তরমন্তর ঘর’। ওই ফ্ল্যাটের ঘরে বসেই হয়েছিল নিয়োগ দুর্নীতির বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা৷ তদন্তে নেমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অধিকারিকেরা মনে করছেন, কুন্তলের নিউ টাউনের ওই ফ্ল্যাটেই চাকরিপ্রার্থীদের ‘মগজধোলাই’-এর পরিকল্পনা করা হয়েছিল। 

From around the web

Education

Headlines