×

RSS-এর পোশাকে শুভেন্দু, কুণালের কটাক্ষ 'ছিদাম বহুরূপী'

 
kunal_suvendu

কলকাতা: নেতাজির জন্মবার্ষিকীতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএসের অনুষ্ঠান হয়েছে কলকাতায়। সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়াতে তাঁর সাদা জামা, খাঁকি প্যান্ট ও মাথায় কালো টুপি পরে ছবিও দেখা গিয়েছে। আর এই নিয়েই কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর খোঁচা, ''কার যেন একটা ছবি দেখলাম খাকি পরে কিছু করছে। ছিদাম বহুরূপী।'' একই সঙ্গে তিনি নেতাজির রহস্যের প্রসঙ্গ টেনেই একহাত নেন।

আরও পড়ুন- প্রণবপুত্র নন, সাগরদিঘির তৃণমূল প্রার্থী হলেন ইনি

আরএসএসের অনুষ্ঠানে যাওয়া নিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে তোপ দেগে বলেছেন, ''আপনি সাংসদ থাকাকালীন নেতাজি অর্ন্তধান রহস্য সমাধানের জন্য একটি শব্দও উচ্চারণ করেছিলেন কি? না কখনও করেননি। আর এখন আপনি 'ছিদাম বহুরূপী' হয়েছেন।'' কুণাল এই প্রেক্ষিতে টেনেছেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষকেও। তাঁর অভিযোগ, তিনিও কোনও দিন সংসদে এই নিয়ে মুখ খোলেননি।

পাশাপাশি নেতাজিকে প্রকৃত শ্রদ্ধা জানাতে কী করা উচিত তা তালিকা দিয়েছেন কুণাল। তাঁর মতে, আগে মুখার্জি কমিশন বিমান দুর্ঘটনা তত্ত্ব নাকচের পর নতুন তদন্ত হোক। একই সঙ্গে রেনকোজির মন্দিরের ভস্ম এনে ডিএনএ পরীক্ষা হোক। আর সাময়িক হলেও স্বাধীন ভূখন্ডে আজাদ হিন্দ সরকার প্রতিষ্ঠার জন্য নেতাজিকে দেশের প্রথম প্রধানমন্ত্রী ঘোষণা করা হোক।

উল্লেখ্য, এই প্রথমবার শুভেন্দু অধিকারীকে দেখা গেল আরএসএসের সাদা জামা ও খাঁকি পোশাকে। তালু মাটির দিকে করে বুক হাত রেখে সঙ্ঘের শপথ নিয়েছেন তিনি। যদিও তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়ার পর তিনি একাধিকবার নিজেকে আরএসএস কর্মী বলে দাবি করেছেন।

From around the web

Education

Headlines