×

অত্যন্ত দুর্ভাগ্যজনক! ডিএ আন্দোলনকারীদের ঘুষি-গ্রেফতারি নিয়ে মন্তব্য বিচারপতির

 
অভিজিৎ

কলকাতা: পুলিশের কামড় বিতর্কের পর এখন রাজ্য সরগরম ঘুষি কাণ্ডে। বুধবার ডিএ-র দাবিতে পথে নেমে সরকারি কর্মীরা লাঞ্ছিত হয়েছেন। পুলিশ তাদের ঘুষি মেরেছে, লাঠিচার্জ করেছে বলেই অভিযোগ। এই ঘটনায় বেশকিছু ভিডিও এবং ছবিও এখন ভাইরাল। এবার এই নিয়ে কার্যত ক্ষুব্ধ হয়েই মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আসলে বুধবারের ঘটনায় বেশ কয়েকজন হাইকোর্টের কর্মীকেও গ্রেফতার করা হয়েছিল। তা নিয়েই মুখ খুলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, অনুষ্ঠানে হাজির মুখ্যমন্ত্রী, এলেন না শুভেন্দু

ডিএ আন্দোলনের জেরে যা ঘটনা ঘটেছে তাতে রাজ্যেকেই কার্যত কাঠগড়ায় তুলেছেন বিচারপতি। তিনি বলেন, কলকাতা হাইকোর্টের কয়েক জন কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেই শুনেছেন তিনি। আজ তাদের নিম্ন আদালতে পেশ করা হবে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আসলে দীর্ঘ দিন ধরেই বকেয়া ডিএ নিয়ে সরব হয়েছেন সরকারি কর্মচারীরা। আদালতের নির্দেশ চলে এলেও এখনও সেই ডিএ তারা পাননি। রাজ্য সরকার কোনও পদক্ষেপ নিচ্ছে না বলেই অভিযোগ। তার জন্যই রাজপথে নেমে আন্দোলন করছিল তারা। কিন্তু ঘটনা যা ঘটে গিয়েছে তাতে সব মহলেই ছিছিক্কার পড়েছে। এই মাঝেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্য।

বিক্ষোভকারীদের মূল অভিযোগ, শুধু সরকারি কর্মীদের নয়, বয়স্ক পেনশনভোগীদের সঙ্গেও খারাপ আচরণ করা হয়েছে পুলিশের তরফে। তাদেরকে টেনে-হিঁচড়ে ভ্যানে তোলা হয় বলে দাবি, একই সঙ্গে লাঠি দিয়েও মারা হয়েছে বলে অভিযোগ তোলা হয়েছে। ইতিমধ্যেই অবশ্য হুঁশিয়ারি এসেছে যে, সরকার দাবি না মানলে তারা আরও বৃহৎ আন্দোলন করবেন।

From around the web

Education

Headlines